দেবীগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

পঞ্চগড়ের দেবীগঞ্জে পাঁচ শতাধিক কৃষকের অংশগ্রহণে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৩ অক্টোবর) উপজেলা প্রশাসন এই সমাবেশের আয়োজন করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি দেশের এক ইঞ্চি জমি অনাবাদি না রাখার যে নির্দেশনা দিয়েছেন প্রান্তিক পর্যায়ে সেই নির্দেশনা বাস্তবায়নে এই কৃষক সমাবেশের আয়োজন করা হয়। উপজেলার দশটি ইউনিয়ন থেকে আগত পাঁচ শতাধিক কৃষক স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন সমাবেশে।

সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌসের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার (ভূমি) গোলাম রব্বানী সরদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক রিয়াজ উদ্দিন আহমেদ, বিএডিসির উপপরিচালক মাজহারুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষকলীগের সভাপতি নির্মল শর্মা, সাধারণ সম্পাদক আশরাফুল আলম এমু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সম্মিলিতভাবে কৃষিতে উৎপাদন বাড়াতে হবে। খদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ যেমন নিজ দেশের জনগণের খাদ্য চাহিদা পূরণ করতে পারে, তেমনি উদ্বৃত্ত খাদ্য আপদকালীন সময়ে দেশের জনসাধারণকে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারে।

বক্তারা আরো বলেন, দেশে যেন খাদ্য ঘাটতি না হয় এবং খাদ্যে আমদানি নির্ভরতা কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের এক ইঞ্চি মাটিও অনাবাদি না রাখতে নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশনাকে বাস্তবে রূপ দিতে এবং কৃষকদের উদ্বুদ্ধ করতে কৃষক সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানান বক্তারা।

সমাবেশ শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক জহুরুল ইসলাম কৃষকদের মাঝে বোরো মৌসুমের সরিষা, ভূট্টা, গম ও অন্যান্য ফসলের প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //