মোটরসাইকেল দুর্ঘটনা: ছাত্রলীগের ৭ নেতা বহিষ্কার

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের জিএসের ওপর হামলা ও মোটরসাইকেল দুর্ঘটনায় ভিপি মুরাদসহ তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় জেলা ছাত্রলীগের সহ সভাপতিসহ সাতজনকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গতকাল রবিবার রাতে (৯ অক্টোবর) জেলা ছাত্রলীগ সভাপতি সজিব হোসেন ও সাধারণ সম্পাদক আল ইমরান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন—জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফাহিম হাসান সনি, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস বদিউজ্জামান আরিফ, সাংগঠনিক রবিউল ইসলাম, কর্মী ফরহাদ-১, ফরহাদ-২, নিয়ন ও মুস্তাকিন।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘প্রাথমিক তদন্তে সংগঠনের নীতি আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকার বিষয়টি স্পষ্ট হয়েছে। এজন্য সহ-সভাপতি ফহিম হাসান সনি, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস হাদিউজ্জামান আরিফ, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম অর্ক, জেলা শাখার কর্মী ফরহাদ-২, নিয়ন ও ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ ছাত্রলীগ শাখার কর্মী ফরহাদ-১ ও মুস্তাকিনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাদেরকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কারের জন্যও কেন্দ্রে সুপারিশ করা হয়েছে’।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর রাতে সরকারি ভেটেরিনারি কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এতে আহত হন আট জন। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ধাওয়া খেয়ে পালানোর সময় সড়কে দাঁড়িয়ে থাকা বিদ্যুতের খুঁটিবাহী ট্রাকের পেছনে ধাক্কা লেগে কলেজ ছাত্র সংসদের ভিপি সাইদুর রহমান মুরাদ (২৫), ওই কলেজের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম (২৩) ও সমরেশ বিশ্বাস (২২) মারা যান। এরপর তাদের মৃত্যু ‘সড়ক দুর্ঘটনায় হয়েছে’ বলে প্রচার করা হয়। তবে মুরাদের স্বজনদের অভিযোগ, তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

হামলায় কলেজ ছাত্র সংসদের জিএস সজিব হাসানসহ আহত হন তিন জন। এ ঘটনায় আহত সাজিবুল ইসলাম গত শনিবার ভেটেরিনারি কলেজের সাবেক ছাত্র ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফাহিম হাসান সনিকে প্রধান আসামি করে আট জনের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- নয়ন মিয়া ও সংগ্রাম জোয়ার্দ্দার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //