রাগে ট্রফি ভাঙলেন ইউএনও, অপসারণ দাবিতে আল্টিমেটাম

খেলা শেষে দুই দলের মধ্যে ট্রফি বিতরণ করবেন। সেটা না করে রাগে দুটি ট্রফিই আছড়ে ভেঙে ফেললেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)! এমন অভিযোগই উঠেছে বান্দরবানের আলীকদম উপজেলার ইউএনও মেহরুবা ইসলামের বিরুদ্ধে। গতকাল শুক্রবার উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকার মাংতাই সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত ফাইনাল খেলা শেষে ট্রফি বিতরণের সময় এ ঘটনা ঘটে।

ইউএনও মেহরুবা ইসলামের আছড়ে ট্রফি ভাঙার একটা ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এরপর শুরু হয়ে আলোচনা-সমালোচনার ঝড়। ভিডিওতে দেখা যাচ্ছে, ট্রফি উঁচিয়ে ধরে টেবিলের উপর আছড়ে ফেলছেন ইউএনও। ট্রফি ভাঙার প্রতিবাদে আজ শনিবার ইউএনও’র প্রত্যাহার চেয়ে বিক্ষোভ মিছিল এবং সভাবেশও করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। দেওয়া হয়েছে ২৪ ঘণ্টার মধ্যে ইউএনওকে অপসারণের আল্টিমেটাম।

উপজেলার চৈক্ষ্যং আদর্শ উচ্চবিদ্যালয় মাঠে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে স্থানীয় আবাসিক যুব স্বাধীন সমাজ ক্লাব। শনিবারের ফাইনালে মুখোমুখি হয় আবাসিক জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ। খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনও মেহরুবা ইসলাম।

খেলায় নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র হয়। পরে টাইব্রেকারে জয়ী হয় আবাসিক জুনিয়র একাদশ। কিন্তু রেফারফাড়ি বাজার একাদশ প্রবল আপত্তি জানায়। কিছুটা উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। তবে রেফারি ও দুই দলের খেলোয়াড়সহ সবাই মিলে বিষয়টি মিটিওয়ে ফেলেন। কোনো সমস্যা আর ছিল না। কিন্তু প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মেহরুবা ইসলাম বলেন, খেলায় হারজিত থাকতেই। এতে মন খারাপের কিছু নেই। তিনি উপস্থিত দর্শকদের কাছে জানতে চান খেলার ফলাফলে তারা সন্তুষ্ট কিনা। দর্শকদের একটা অংশ সঙ্গে সঙ্গে বলে উঠেন, ‘এই ফলাফল আমরা মানি না।’

এমনটা শুনেই ক্ষেপে যান ইউএনও মেহরুবা ইসলাম। তিনি পাল্টা হিসেবে বলেন, ‘আপনারা যতদিন সহনশীল হতে না পারবেন, তত দিন ট্রফিগুলো আমানত হিসেবে থাকবে। আরেকটি ম্যাচ হলে তারপর দেব।’ দর্শকরা ‘না, না’ বলে ইউএনও এই বক্তব্যের প্রতিবাদ জানায়। এতে ক্ষিপ্ত হয়ে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ, দুটি ট্রফিই আছড়ে ভেঙে ফেলেন ইউএনও!

এ বিষয়ে জানতে ইউএনও মেহরুবাকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। ঘটনায় আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান তার ফেসবুক আইডিতে ইউএনওকে প্রত্যাহারের দাবি জানিয়ে আন্দোলন করার হুমকি দেওয়া হয়।

জানতে চাইলে চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বলেন, ‘আমি এ খেলায় উপস্থিত ছিলাম। ইউএনওর বক্তব্যকালে কেউ কেউ ‘ব্যাড সাউন্ড দেয়। বলা হয়, আবারো খেলতে হবে। এতে সাময়িক উত্তেজনা হয় ‘

খেলার আয়োজক সংগঠন ‘আবাসিক স্বাধীন যুব সমাজ-এর সভাপতি সাদ্দাম হোসেন বলেন,  ‘ট্রফি ভাঙ্গার বিষয়ে আমাদের কোন আন্দোলন বা কর্মসূচী নেই। যারা আন্দোলনের ডাক দিয়েছে তাদের সাথে আমাদের একাত্মতা নেই। এ বিষয়ে আমরা কোথাও অভিযোগও করিনি।

এদিকে, ট্রফি ভাঙ্গার প্রতিবাদে ইউএনওর অপসারণ দাবি জানিয়ে শনিবার বিকাল চারটায় উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে ‘আলীকদম উপজেলা সর্বসাধারণ ব্যনারে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম। বিক্ষোভ সমাবেশে তিনি বলেন, ইউএনও কর্তৃক খেলার ট্রপি ভাঙ্গা ঠিক হয়নি। ইউএনও মানসিক ভারসাম্যহীন। তাকে ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহার করতে হবে। নইলে আলীকদম অচল হওয়ার আশংকা আছে।’

 

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //