গাছের সাথে শত্রুতা!

লালমনিরহাটের কালীগঞ্জে রাতের আঁধারে কৃষক মমিনুর রহমানের ৩৫২টি মাল্টা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার (৪ জুলাই) দিবাগত রাতে উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ১৫লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ওই কৃষক।

কৃষক মমিনুর রহমান জানান, কয়েক বছর আগে একটি বাগান লিজ নিয়ে প্রায় ৬ বিঘা জমিতে মাল্টা, কমলা ও পেঁপে গাছ লাগানো হয়। কিন্তু গত সোমবার রাতের আঁধারে ৩৫২টি মাল্টা গাছ কে বা কারা কেটে ফেলে রেখে যায়। ঋণের টাকায় লাগানো বাগান এভাবে ধ্বংস হওয়ায় দিশাহারা হয়ে পড়েছেন ওই কৃষক।

তিনি আরো বলেন, আমার সঙ্গে কারো শত্রুতা নেই। কে এই সর্বনাশ করলো বুঝতে পারছি না। এই বাগান করতে গিয়ে ঋণগ্রস্থ হয়েছি আমি। কীভাবে ক্ষতি পুষিয়ে উঠবো বুঝতে পারছি না। এ ঘটনার বিচার চেয়ে আইনের দ্বারস্থ হবেন বলেও জানান তিনি।

মমিনুর রহমানের বৃদ্ধ বাবা নুরুল হক জানান, এই বাগানের মাল্টা গাছের চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত প্রায় ৮ লাখ টাকা ব্যয় হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে গাছ গুলোতে মাল্টা ফল ধরতো।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি গোলাম রসূল জানান, মাল্টা গাছ কেটে ফেলার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //