দুর্নীতির অভিযোগে পাবনার ফরিদপুরের মেয়র বরখাস্ত

পাবনার ফরিদপুর পৌরসভার মেয়র খ ম কামরুজ্জামান মাজেদকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

আজ সোমবার (২০ জুন) দুপুরে স্থানীয় সরকার বিভাগ, পাবনার উপপরিচালক মো. মোখলেছুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে রবিবার (১৯ জুন) স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসনের স্বাক্ষরিত এক চিঠিতে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

দুদকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, স্থানীয় সরকার বিভাগ পাবনার উপ-পরিচালক মোখলেছুর রহমানের দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে মেয়র কামরুজ্জামান মাজেদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত এবং তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হলো। 

এ বিষয়ে মোখলেছুর রহমান জানান, ২০১৯ সালে স্থানীয় ব্যক্তিরা দুর্নীতি দমন কমিশনে মেয়রের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। পরে দুদক অভিযোগগুলো স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে প্রেরণ করে। মন্ত্রণালয় থেকে বিষয়টি তদন্ত করতে আমাকে দায়িত্ব দেওয়া হয়। তদন্তে বিভিন্ন রাস্তা-ঘাট ও ব্রিজ নির্মাণসহ বেশ কিছু অভিযোগে দুর্নীতির প্রমাণ মেলে। তদন্ত  প্রতিবেদন গত ২৪ এপ্রিল আমি মন্ত্রণালয়ে জমা দিলে গতকাল রোববার তাকে বরখাস্ত করার আদেশ দেওয়া হয়।

সদ্য বরখাস্ত হওয়া মেয়র কামরুজ্জামান মাজেদ বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন। আমার কাজ দৃশ্যমান। ৪০ বছরের রাজনীতিতে ৩ বার মেয়র হয়েছি। কেউ প্রমাণ করতে পারবে না আমি দুর্নীতি করেছি। রাজনৈতিক প্রতিপক্ষ আমার মনোনয়ন বাতিলের জন্য নির্বাচনের আগে কিছু অভিযোগ দিয়েছিল। সেই অভিযোগের বিষয়ে কোনো সত্যতা না পেলেও আমাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারিতে পাবনার ফরিদপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগপ্রার্থী কামরুজ্জামান মাজেদ তৃতীয়বারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়ে মেয়র নির্বাচিত হোন। বিএনপির দুর্গখ্যাত এই পৌরসভায় ২০১১ ও ২০১৫ সালেও পৌর মেয়র নির্বাচিত হন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //