ছাত্রীকে আপত্তিকর প্রস্তাব দেওয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও সহকারী শিক্ষক বাবুল পালের বিরুদ্ধে ছাত্রীকে আপত্তিকর প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। 

এ ঘটনায় ছাত্র-ছাত্রীরা সাঁথিয়া উপজেলা সড়ক অবরোধসহ দুই শিক্ষকের অপসারণ বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে। 

জানা যায়, ২০১৫ সালে থেকে সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছেন বিজয় কুমার দেবনাথ ও সহকারী শিক্ষক বাবুল পাল। বিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ৮৫০ জন। প্রতিষ্ঠার পর থেকে বিদ্যালয়টি এই অঞ্চলের শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও বর্তমান প্রধান শিক্ষকের সীমাহীন দুর্নীতি, অনিয়ম, ছাত্রীকে কুরুচিপূর্ণ ও আপত্তিকর প্রস্তাব দেওয়ার অভিযোগে চরমভাবে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। 

সম্প্রতি ১০ম শ্রেণির এক শিক্ষার্থী ছাত্রীকে কুরুচিপূর্ণ আপত্তিকর প্রস্তাব দেওয়ায় বিক্ষোভ করে শিক্ষার্থীরা। 

এই ঘটনায় গত ১৭ মে মঙ্গলবার শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন। 

বিষয়টি কয়েক দিন হয়ে গেলেও কোনো প্রতিকার না পেয়ে শিক্ষার্থীরা গত শনিবার সকালে ওই দুই শিক্ষকের অপসারণ ও পদচ্যুতির দাবি তুলে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে গেলে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেয় নির্বাহী অফিসার এস.এম জামাল। 

এ ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন এবং ওই কমিটি আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন প্রকাশের আশ্বাসে শিক্ষার্থীরা বিক্ষোভ প্রত্যাহার করে। 

এ বিষয়ে অভিযুক্ত দুই শিক্ষকের কাছে জানতে চাইলে তারা অভিযোগ অস্বীকার করেন এবং কথা না বলে তিনি চলে যান। 

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল অহমেদের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে বলেছি। তারা খুব স্বল্প সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ করবে। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেয়ার ঘটনাটি কিছু লোক অন্যভাবে নিচ্ছে। আমি মিছিলে ব্যানার ছিনিয়ে নেইনি। তবে ছাত্র-ছাত্রীদের শিক্ষা কার্যক্রম ফিরাতে ব্যানারটি নেওয়া হয়েছে।  

এদিকে ছাত্রীদের কুরুচিপূর্ণ আপত্তিকর প্রস্তাব দেওয়ার ঘটনা দ্রুত তদন্ত করে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের সঠিক বিচার দাবি করেন সাঁথিয়ার সুশীল সমাজ। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //