বিতর্কিত মন্তব্য, ভাঙ্গা হাইওয়ে থানার সেই ওসিকে বদলি

‘হাইওয়ে পুলিশ ব্যতীত অন্য কোন সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায় দায়িত্ব হাইওয়ে পুলিশ গ্রহণ করবে না।’ -বিতর্কিত এই লিখিত বক্তব্য দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তাৎক্ষণিক বদলি করা হয়েছে ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম আসাদ উজ্জামানকে।

গত (৬ এপ্রিল) ওই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম সিলেট রেঞ্জে বদলি হওয়ার সুবাদে এবং নতুন ওসি যোগদানে বিলম্ব হওয়ায় টিআই (ট্রাফিক পরিদর্শক) এএসএম আসাদ উজ্জামানকে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।

দায়িত্ব নেওয়ার পরের দিন গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল ১১টার দিকে সাংবাদিক সম্মেলন করে লিখিত বক্তব্য দেন তিনি। ওই সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন পোর্টালে ভাইরাল হয়। এ প্রেক্ষাপটে গত শুক্রবার তাৎক্ষণিক বদলি করা হয়। তাকে বর্তমানে মাদারীপুর হাইওয়ে রিজিওনাল অফিসে সংযুক্ত করা হয়েছে। গত শুক্রবারই ভাঙ্গা ত্যাগ করেছেন তিনি।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে হাইওয়ে পুলিশ মাদারীপুরের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, বিতর্কিত বক্তব্য প্রদান এবং সে বক্তব্য ভাইরাল হওয়ায় তাৎক্ষণিক বদলি করা হয়েছে ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালনকারী টিআই এএসএম আসাদউজ্জামানকে। ওই থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ্ আলমকে ভারপ্রাপ্ত কর্মকর্তার চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন ওসির পদায়ন না হওয়া পর্যন্ত শাহ আলম এ দায়িত্ব পালন করবেন।

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ওসির দায়িত্বে থাকা এস আই শাহ আলম জানান, বদলির আদেশ পেয়ে আসাদউজ্জামান গত শুক্রবারই ভাঙ্গা ত্যাগ করে মাদারীপুর চলে গেছেন। তবে তাকে কি কারণে তাৎক্ষণিক বদলি করা হয়েছে বদলির আদেশে তা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, বক্তব্যটি ভাইরাল হওয়ার পর ওসির দায়িত্বে নিয়োজিত টিআই এএসএম আসাদউজ্জামান বলেছিলেন, এ চিঠি দিয়ে তিনি বোঝাতে চেয়েছিলেন ভাঙ্গা হাইওয়ে পুলিশ মহা সড়কে চাঁদাবাজি করবে না। ‘তবে ভাষাগত কিছু ত্রুটি হতে পারে’-মন্তব্য করে বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেছিলেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //