গৃহহীনদের জন্য ঘর নির্মাণ চলছে

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য ২৪৫টি ঘর নির্মাণকাজ শুরু হয়েছে। ইতিমধ্যে ঘরগুলোর ইটের গাঁথুনি, প্লাস্টার, রঙিন টিনের চালা নির্মাণসহ অন্যান্য কাজ প্রায় শেষের দিকে। প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৯৭৫ টাকা। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে এ উপজেলায় সর্বমোট ২৪৫টি ঘর নির্মাণ হচ্ছে। প্রতিটি ঘরের নির্মাণব্যয় ধরা হয়েছে- ২ লাখ ৫৯ হাজার ৯৭৫ টাকা। নির্মিত ঘরের কাজ এগিয়ে চলছে। এরই মধ্যে পাকেরদহ চরের ঘরগুলোর নির্মাণকাজ সমাপ্তের পথে। আর অল্প দিনের মধ্যে নির্মাণকাজ শেষ হয়ে যাবে প্রকল্পের ঘরগুলো। এরপর দেওয়া হবে ঘর ও দুই শতাংশ জমির মালিকানা দলিলসহ। একই ঘরে বারান্দা, টয়লেট ও রান্না করার ঘর আছে। সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ী ইউনিয়নের চরডোমকান্দি গ্রামেও চলছে মুজিববর্ষ উপলক্ষে নির্মিত পাকা ঘরের নির্মাণকাজ। ইতিমধ্যেই প্রস্তাবিত এলাকায় মাটি ভরাটকরণের কাজ সমাপ্ত হয়েছে। 

উপজেলা প্রশাসন বলছে, চরডোমকান্দি এলাকায় ১২৫টি ও সুজনের পাড়ায় ১০০টি ঘর নির্মাণের প্রাথমিক প্রস্তাবনা রয়েছে। জমির পরিমাপের দিকে খেয়াল রেখে ঘর নির্মাণ করা হবে। জায়গা সংকুলান না হলে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম বলেন, পাকেরদহ চরে ৫০টি ঘর গৃহহীনদের জন্য প্রস্তুত করা হচ্ছে। খুব শিগগির তালিকা অনুযায়ী, তাদেরকে বরাদ্দ দেওয়া হবে। আগামী জুন মাসের মধ্যে এ প্রকল্পের ঘর নির্মাণকাজ শেষ করা হবে। বাকি ঘরগুলো নির্মাণের জন্য প্রকল্প এলাকায় কাজ চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //