সিরাজগঞ্জ পৌরসভায় মুক্তিযোদ্ধাদের ট্যাক্স মওকুফ

সিরাজগঞ্জ পৌরসভায় বসবাসরত মুক্তিযোদ্ধাদের সকল কর মওকুফের ঘোষণা দিয়েছেন পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

পৌরসভা সূত্র জানায়, গত ২০১৬-১৭ অর্থ বছর থেকে প্রায় ৫ শতাধিক বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, মহিলা মুক্তিযোদ্ধাদের হোল্ডিং কর, পরিষ্কার রেইট, বিদ্যুৎ রেইট, পানি রেইট সহ বিভিন্ন পৌর কর মওকুফ করেন পৌর মেয়র।

এ বিষয়ে ১নম্বর ওয়ার্ড নিবাসী বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন বলেন, দীর্ঘদিন থেকে পৌরসভার বিভিন্ন ট্যাক্স আমাকে মওকুফ করা হয়েছে। এ জন্য পৌর মেয়র কে জানাই সকল মুক্তিযোদ্ধাদের তরফ থেকে ধন্যবাদ।

 বীর মুক্তিযোদ্ধার পরিবার সিরাজগঞ্জ শহরের মন্ডলপাড়ার আম্বিয়া বেগম জানান, আমার স্বামী দীর্ঘদিন পূর্বে মারা গেছেন । সরকার প্রদত্ত সম্মানি ভাতাই আমার পরিবার পরিজন নিয়ে চলা  এবং ছেলে মেয়ের পড়াশোনা চালানোর একমাত্র উৎস। এই মুহূর্তে পৌর মেয়রের পদক্ষেপকে আমি  সাধুবাদ জানাই । 

সদর উপজেলার সাবেক কমান্ডার গাজী ফজলুর রহমান খান ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি বলেন, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বসবাসকারী বীর মুক্তিযোদ্ধাদের এই ট্যাক্স মওকুফ সত্যিই একটি বিরল ঘটনা। তারা আরও জানান সিরাজগঞ্জ পৌরসভায় বসবাসকারী যে সব বীর মুক্তিযোদ্ধা আবেদন করেছেন তারা সকলেই এই সুফল ভোগ করছেন যা সত্যিই প্রশংসার দাবীদার। 

এ বিষয়ে সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে এদেশের দামাল ছেলেরা ঝাঁপিয়ে পড়ে মাতৃভূমিকে স্বাধীন করার লড়াইয়ে। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ফিরিয়ে আনেন তাদের মাতৃভূমির স্বাধীনতা। সেই শহীদদের রক্ত স্নাত বাংলার মাটিতে সিরাজগঞ্জ পৌর এলাকায় বসবাসকারী মুক্তিযোদ্ধাদের এইটুকু সহযোগীতা করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আগামীতে তাদের উন্নয়নের জন্য আরও কিছু পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //