বঙ্গোপসাগরে ট্রলারডুবি: আরও দুই জেলের মরদেহ উদ্ধার

বঙ্গোপসাগরে ঝোড়ো হাওয়ার কবলে পড়ে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ আরও দুই জেলের মরদেহ উদ্ধার করেছেন জেলেরা। সোমবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে ও বিকেলে দুবলার চরের অদূরে সাগরবর্তী এলাকা থেকে ওই জেলেদের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে রবিবার (০৬ ফেব্রুয়ারি) রাতে মাছ ধরার জালে ইয়াকুব আলী নামে এক জেলের মরদেহ পায় জেলেরা। এবং শনিবার সন্ধ্যায় দুবলার চরের দক্ষিণে জাহাজভাঙ্গা চর এলাকায় দুটি ট্রলারের ভেতর থেকে জেলে মামুন শেখ ও ইসমাইল শেখের মরদেহ উদ্ধার করেন অন্য জেলেরা।

বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) রাতে সাগরে মাছ ধরার সময় ঝোড়ো হাওয়ার কবলে পড়ে সুন্দবনের দুবলার চর শুঁটকি পল্লী এবং উপকূলীয় এলাকার অন্তত ২১টি ট্রলার ডুবে যায়। শনিবার পর্যন্ত ডুবে যাওয়া ১৬টি ট্রলার এবং দেড় শতাধিক জেলেকে সাগর থেকে জীবিত উদ্ধার করেন অন্য জেলেরা। তবে সোমবার সন্ধ্যা পর্যন্ত ওই ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ অন্তত ১০ জেলে ও ৬টি ট্রলারের সন্ধান মিলছে না বলে জানিয়েছেন সাগরে মাছ আহরণকারী জেলেরা।

সোমবার দুপুরে ও রবিবার রাতে উদ্ধার হওয়া মরদেহ দুটি হচ্ছে বাগেরহাটের কচুয়া উপজেলার আন্ধারমানিক গ্রামের প্রয়াত সৈয়দ আলী হাওলাদারের ছেলে আনোয়ার হোসেন বাদলের (৫০) এবং একই উপজেলার বগা গ্রামের প্রয়াত সোনাম উদ্দিনের ছেলে ইয়াকুব আলী বাওয়ালীর (২৮)। বিকেলে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় এখনও পাওয়া যায়নি বলে জানিয়েছেন সুন্দরবনের দুবলা জেলেপল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রহলাদ চন্দ্র রায়।

তিনি বলেন, দুপুরে আনোয়ার হোসেন বাদলের মরদেহ উদ্ধার করেছেন জেলেরা। বিকেলে আরও এক জেলের মরদেহ উদ্ধার করার খবর পেয়েছি। তবে ওই জেলের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //