কোস্টগার্ডের সাথে গোলাগুলি, ১২ লাখ ইয়াবা রেখে পালালো পাচারকারীরা

সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সাথে কোস্টগার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় প্রায় ১২ লাখ ইয়াবা, অস্ত্র জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ জানুয়ারি)  দুপুর ২টারদিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন আড়াই নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে সমুদ্র এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি রাত ৮টায় টেকনাফ কোস্টগার্ড সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের অবহিত করেন। 

টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম নাঈম উল হক জানান, খবর পেয়ে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন দক্ষিণ-পূর্বে সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন আনুমানিক দুপুর ২টায় একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা বোটটিকে থামার জন্য সংকেত দেয়। বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্টগার্ডের বোটকে লক্ষ্য করে এলোপাথাড়ি  গুলি ছুঁড়ে পাচারকারীরা। আত্মরক্ষার্থে কোস্টগার্ড সদস্যরাও ২৫ রাউন্ড পাল্টা গুলি করে। এক পর্যায়ে বোট থেকে ইয়াবা পাচারকারীদল সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরে মায়ানমার সিমান্তের দিকে পালিয়ে যায়। পরে  বোটটি তল্লাশি করে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা, ৩০ রাউন্ড গুলিসহ ২টি ম্যাগজিন, ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান ও একটি ট্রলার জব্দ করা হয়। জব্দকৃত মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //