মাদারীপুরে অবৈধ ইটভাটায় অভিযান, সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

মাদারীপুরে অবৈধ ইট ভাটায় অভিযান চালিয়ে ২টি ভাটায় সাড়ে ৩ লাখ টাকা জরিমানা ও ২টি ভাটার বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সদর উপজেলার পাঁচখোলা এলাকায় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে অভিযান চালিয়ে এসব অবৈধ ইট ভাটাকে অর্থদণ্ড ও মামলার দায়েরের ব্যবস্থা করে ভাটায় মাদারীপুর ফায়ার সার্ভিসের মাধ্যমে আগুন নিভিয়ে দেয়া হয়।

জরিমানাকৃত ইটভাটাগুলো হলো- মেসার্স এএইচবি ব্রিকস্ ও মেসার্স এআরজি ব্রিকস্। মামলার ব্যবস্থা করা হয়েছে- মেসার্স এমএমবি ব্রিকস্ ও মেসার্স এমআইবি ব্রিকসের বিরুদ্ধে। পাশাপাশি এদের মধ্যে মেসার্স এএইচবি ব্রিকস, মেসার্স এমএমবি ব্রিকস ও মেসার্স এমআইবি ব্রিকসের ইটভাটাকে ফায়ার সার্ভিসের মাধ্যমে আগুন নিভিয়ে দেয়া হয়েছে। 

কাঠ পোড়ানোর দ্বায়ে ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় মাদারীপুর জেলা প্রশাসন ও ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মনিরুজ্জামান শেখ বলেন, মাদারীপুরে এ ভাটাগুলোতে বেআইনিভাবে কাঠ পোড়ানো ও লাইসেন্স না থাকায় মাদারীপুর জেলা প্রশাসন ও ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে এ অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও মাদারীপুর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনোয়ার হোসেন বলেন, মাদারীপুরের পাঁচখোলায় ইটভাটাগুলোতে যাদের লাইসেন্স নেই ও কয়লার পরিবর্তে কাঠ পোড়ায় তাদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে বিশেষ একটি অভিযান হচ্ছে। পরিবেশ অধিদপ্তর ফরিদপুর ও মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের নির্দেশে আমরা কয়েকটি ইটভাটায় অভিযান পরিচালনা করে অর্থদণ্ড জরিমানা ও যাদের পাওয়া যায়নি তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //