ইউপি নির্বাচন : ঠাকুরগাঁওয়ে সংঘর্ষে নিহত ৩

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নে নির্বাচনি সহিংসতায় গুলিতে তিনজন নিহত হয়েছে। গতকাল রবিবার রাতে ও আজ সোমবার (২৯ নভেম্বর) ভোরে এ ঘটনা ঘটে।

তিনজনের মধ্যে একজন ঘটনাস্থলেই মারা যান এবং অপর দুজন সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানান পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম।

এ ঘটনায় পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আবু হামিদ মণ্ডল বাদী আজ সোমবার দুপুর ১২টায় মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৭০০ জনকে আসামি করা হয়েছে। 

নিহতরা হলেন ঘিডোব গ্রামের অবিনাশ রায়ের ছেলে আদিত্য কুমার রায় (২২), হাবিবপুর গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে মো. সাহাবুলি (৩৭) ও ছিট ঘিডোব গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে মোজাহারুল ইসলাম (৩৫)।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, ‘স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা একটি ভোটকেন্দ্রে আটকে থাকায় বিজিবির একটি দল তাদের উদ্ধার করতে সেখানে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একপর্যায়ে তাদের গুলি চালাতে হয়। বিজিবির গুলিতে তিনজনের মৃত্যু হতে পারে। তবে এ সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্য আমাদের আরও তদন্তের প্রয়োজন।’

আহতদের মধ্যে দুজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ জানায়, রাত ৮টার দিকে ভোট গণনা শেষ হলে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকরা প্রিসাইডিং অফিসারসহ প্রশাসনের কর্মকর্তাদের ঘিডোব প্রাথমিক বিদ্যালয়ে ঘিরে রাখে।হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আব্দুল করিম বিজিবির একটি দল নিয়ে ঘটনাস্থলে পৌঁছালে প্রার্থীর সমর্থকরা তাদের ওপর হামলা করে গাড়ি ভাঙচুর শুরু করে।

ওসি বলেন, এসময় বিজিবি সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি চালালে ঘটনাস্থলে একজন নিহত ও চারজন আহত হয়। আহতদের ঠাকুরগাঁও সদর হাসপাতালে পাঠানো হলে আরও দুইজনের মৃত্যু হয়।

গ্রামবাসীর ভাষ্য, খনগাঁও ইউপি নির্বাচনে পীরগঞ্জ উপজেলার ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা ও অন্যান্য কার্যক্রম শেষে গতকাল রাত সাড়ে নয়টার দিকে উত্তেজিত জনতাকে নিবৃত্ত করতে বিজিবি ৪৫ থেকে ৫০টি গুলি ছোড়ে। এতে হতাহত হওয়ার ওই ঘটনা ঘটে। পরে স্কুলের মাঠ ফাঁকা হয়ে গেলে বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা ভোটের মালপত্র নিয়ে রাত সাড়ে ১০টার দিকে এলাকা থেকে চলে যান। হতাহত ব্যক্তিরা মাঠে পড়ে ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //