নীলফামারীতে ভোটকেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতায় মো. রুবেল হোসেন (৩৫) নামে একজন বিজিবি সদস্য নিহত হয়েছেন।  

গতকাল রবিবার (২৮ নভেম্বর) ভোট শেষে রাত সাড়ে ৯টার দিকে গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

নীলফামারী জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মেহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে কিশোরগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নে ভোটগ্রহণ হয়। এর মধ্যে গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরামপুর মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। কিন্তু পরাজিত সাধারণ সদস্যের প্রার্থী এবং তার কর্মী-সমর্থকরা ফলাফল পুনরায় গণনার দাবি জানায়।  

এই ঘটনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থক-কর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। হামলাকারীরা প্রিজাইডিং, পোলিং ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবরুদ্ধ করে দেশীয় অস্ত্র নিয়ে কেন্দ্রে হামলা চালায়। রাত ৯টা পর্যন্ত দফায় দফায় এ হামলায় মো. রুবেল নামের বিজিবি সদস্য ঘটনাস্থলে নিহত হন। পরে রাত ১১টার দিকে পুলিশ নিহত বিজিবি সদস্যের মরদেহ উদ্ধার করেছে। 

এ সময় হামলাকারীরা পুলিশের গাড়ি ও ভোট কেন্দ্রে অগ্নিসংযোগেরও চেষ্টা চালায়। আক্রমণ থেকে রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

রাতে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান বলেন, হামলায় বিজিবির নায়েক রুবেল হোসেন নিহত হয়েছেন। এসময় হামলাকারীরা পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেছে। ওই হামলায় দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা, কর্তব্যরত একজন নির্বাহী ম্যাজিস্ট্রেসসহ নির্বাচনী কাজে নিয়েজিত অন্তত ২৫ থেকে ৩০ জন আহত হয়েছেন।

আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ওয়ালিদ হোসেন মৃত্যুর বিষয় নিশ্চিত করে বলেন, তদন্ত না করে বলা যাবে না কীভাবে মারা গেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //