থানচিতে গোসল করতে নেমে পর্যটক নিখোঁজ

বান্দরবানের থানচিতে সাঙ্গু নদীর একটি পর্যটন স্পটে গোসল করতে নেমে এক পর্যটক নিখোঁজ হয়েছেন। 

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে থানচি উপজেলা সদর থেকে আনুমানিক ১২ কিলোমিটার দূরে তিন্দুর বড় পাথর এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন পুলিশ।

নিখোঁজ ফজলে এলাহী ফয়সাল (২৬) ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার পূর্ব মেরাশামী গ্রামের বাসিন্দা ফজলুল হকের ছেলে।

থানচি থানা ওসি সুদীপ রায় জানান, শনিবার দুপুরে ১২ জনের পর্যটকদের একটি দল থানচি সদর থেকে সাঙ্গু নদীর উজানে তিন্দুর বড় পাথর এলাকায় রওনা দেয়। ইঞ্জিনচালিত নৌকায় চার জন করে ৩টি বোট নিয়ে তারা সেখানে বেড়াতে যায়।

তিনি বলেন, দুপুর আড়াইটার দিকে বিজিবি খবর দেয় তিন্দুর বড় পাথর এলাকায় ওই পর্যটক দলের ৩টি নৌকার মধ্যে একটি নৌকার চার জন গোসল করতে নামলে একজন নিখোঁজ রয়ে যায়। স্থানীয়দের সহায়তায় বিজিবি ও পুলিশের সদস্যরা নিখোঁজ পর্যটকের উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

তবে উপজেলা প্রশাসনের পর্যটক তথ্য কেন্দ্রে তাদের কোনো নিবন্ধন ছিলো না এবং স্থানীয় কোন গাইড নিয়ে যাওয়া হয়নি বলে জানিয়েছেন ওসি সুদীপ রায়।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গণি ওসমানি জানান, বাইরে থেকে পর্যটকরা পাহাড়ি এলাকায় বেড়াতে আসলে অতি উৎসাহিত হয়ে তারা যেখানে সেখানে যেতে চায়। কোথায় কি করতে হয় অনেকের জানা নেই। সহযোগিতার জন্য স্থানীয় গাইড নিয়ে যাওয়ার নিয়ম রয়েছে।

তিনি বলেন, উপজেলা প্রশাসনের পর্যটন তথ্য কেন্দ্রে নিবন্ধন করা এবং স্থানীয় গাইড নিয়ে বেড়াতে যাওয়া বাধ্যতামূলক নিয়ম থাকলেও কেন এসব নিয়ম মানা হয়নি তার কারণ জানা যায়নি।

তবে বড় বিলবোর্ড স্থাপন করে এসব নিয়মগুলো পর্যটকদের জন্য দৃষ্টিআকর্ষণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //