আদালতে প্রক্সি হাজিরা দিতে এসে গ্রেফতার ৫

ময়মনসিংহে আদালতে মূল আসামিদের বদলে হত্যা মামলার হাজিরা দিতে গিয়ে ধরা পড়েছেন পাঁচ ব্যক্তি।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঘটে এমন ঘটনা।

গ্রেফতাররা হলেন-কিশোরগঞ্জের তাড়াইলের সোহেল মিয়া, নান্দাইলের ইন্দারগাতির ওলিউল্লাহ, রফিকুল ইসলাম, সহিদুল ইসলাম ও নুরুল্লাহ। তাদের বিরুদ্ধে আদালতের জিআরও সহকারী উপ পরিদর্শক (এএসআই) আবুল হাসানাত কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ জানায়, আদালতের ৫ম তলায় যথারীতি বিচার কার্যক্রম পরিচালনা করছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম। তিনি নান্দাইলের একটি মারামারি মামলার পলাতক পাঁচ আসামির জামিন শুনানি করছিলেন। তবে শুনানিতে পলাতক পাঁচ আসামি হাজির না হয়ে তাদের বদলে অন্য পাঁচ আসামি এজলাসে হাজির ছিলেন।

তবে আদালতে নাম-ঠিকানা জিজ্ঞাসা করলে তারা উল্টাপাল্টা উত্তর দিতে থাকে। এতে বিচারকের সন্দেহ হলে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে তারা প্রক্সি দেয়ার বিষয়টি স্বীকার করে।

নিজ নিজ পরিচয় গোপন করে ৫ আসামির নাম ধারণ করে জামিনের চেষ্টা করায় আদালত তাদের গ্রেফতার করার নির্দেশ দেন। এ অবস্থায় আদালতের জি আরও এএসআই আবুল হাসানাত বাদী হয়ে ৫ জনের নামে অভিযোগ দায়ের করেন।  

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, নিজের পরিচয় গোপন করে ৫ ব্যক্তি অন্য আসামির নামে আদালতে হাজির হয়ে জামিন নিতে এলে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //