রাবি অধ্যাপকসহ দুজনের নামে মানহানি মামলা

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা হাসান আলী সরদারকে ‘রাজাকার’ হিসেবে বইতে লিপিবদ্ধ এবং সংবাদ সম্মেলনে ‘রাজাকার’ আখ্যায়িত করায় মানহানির মামলা দায়ের করা হয়েছে। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক সরকার সুজিত কুমার এবং নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনকে আসামি করে এ মানহানির মামলা দায়ের করা হয়।

সোমবার (১০ আগস্ট) দুপুরে নাটোর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন এমপি শফিকুল ইসলাম শিমুলের ছোট ভাই সাজেদুল আলম সাগর।

মামলার বিবরণে বলা হয়, ২৫ জুলাই স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি অধ্যাপক সরকার সুজিত কুমারের লেখা ‘নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ’ নামক গ্রন্থের উদ্বৃতি দিয়ে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবাকে ‘রাজাকার’ বা ‘স্বাধীনতাবিরেধী’ হিসেবে আখ্যায়িত করেন। এছাড়া এমপি শিমুলকে রাজাকারের সন্তান বলা হয় সংবাদ সম্মেলনে।

বাদীপক্ষের আইনজীবী আরিফ হোসেন আসামিদের সশরীরে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য আদালতের কাছে আবেদন জানান। কিন্তু বিচারক এফএম গোলজার রহমান বিচার বিশ্লেষণ করে দুপুর পর আদেশ দেওয়া হবে বলে আইনজীবীকে জানান।

এ সময় আদালতে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক দিলীপ কুমার দাস, জেলা যুবলীগ সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ সেলিম, মহিলা নেত্রী রত্না পারভিন, আইনজীবী সায়েম হোসেন উজ্জল, জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //