রোহিঙ্গা ক্যাম্পে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

কক্সবাজারের উখিয়া বালুখালী আশ্রয়শিবিরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৫৭৬ রোহিঙ্গা পরিবারকে ত্রাণ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল  ১১ টায় উখিয়ার ক্যাম্প ৮ ইস্টে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন রামুস্থ ১০ পদাতিক ডিভিশনের ৬৫ পদাতিক ব্রিগেডের টাস্কফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুস সামাদ চৌধুরী। এরপর তিনি ত্রাণ বিতরণের পুরো কার্যক্রম পরিদর্শন করেন।

সেনাবাহিনী জানায়, গেল ২২ মার্চ বালুখালী ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১ রোহিঙ্গা নিহত হয়। এছাড়াও পুড়ে ছাই হয়ে যায় ১০ হাজার ঘরবাড়ি। এরপর থেকে রোহিঙ্গাদের নিরাপত্তায় নিয়োজিত উখিয়া, বালুখালী ও পালংখালীর দায়িত্বরত সেনাবাহিনী ত্রাণ, তাবু ও চিকিৎসা প্রদান করে। এরই ধারাবাহিকতায় রমজানে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছে সেনাবাহিনী। মঙ্গলবার প্রথম পর্যায়ে ক্ষতিগ্রস্ত ১৫৭৬ রোহিঙ্গা পরিবারের মাঝে ১০ কেজি চাল ও দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যাদি প্রদান করা হয়।

ত্রাণ প্রদান শেষে রামুস্থ ১০ পদাতিক ডিভিশনের ৬৫ পদাতিক ব্রিগেডের টাস্কফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুস সামাদ চৌধুরী সাংবাদিকদের বলেন, গ্যাসের সিলিন্ডার থেকে ক্যাম্পে অগ্নিকাণ্ডের সূত্রপাত। তাই গ্যাস ব্যবস্থাপনায় রোহিঙ্গাদের প্রশিক্ষণ দেয়াসহ নানা উদ্যোগের মাধ্যমে এই ধরণের ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে তার কার্যক্রম নেয়া হচ্ছে। আর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাসহ স্থানীয়দের এই ত্রাণ সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //