কুতুপালং বাজারে আগুনে ঘুমন্ত তিন রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়া ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকান্ডের ঘটনায় দোকানের ভিতরে ঘুমন্ত অবস্থায় তিন রোহিঙ্গা নিহত এবং আহত হয়েছে কয়েকজন। এসময় পুড়ে গেছে বেশ কিছু দোকান ও অন্যান্য স্থাপনা। তবে প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শুক্রবার (২ এপ্রিল) ভোর রাত আড়াইটায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং বাজারে আগুন লাগার এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার ইমদাদুল হক।

নিহত ও আহতদের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি। আগুনের সূত্রপাতের কারণও নিশ্চিত করতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

ইমদাদুল বলেন, ভোর রাত আড়াইটায় উখিয়ার শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে মার্কেটের একটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে। পরে খবরটি স্থানীয়রা ফায়ার সার্ভিস স্টেশনে অবহিত করে। খবর পেয়ে সার্ভিসের ২ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।

তিনি বলেন, এক পর্যায়ে ভোর রাত সোয়া ৫ টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এর আগে ভস্মীভূত হয়েছে বেশ কিছু দোকানপাট ও অন্যান্য স্থাপনা। এসময় ঘটনাস্থলে আগুন পুড়ে ৩ জন নিহত এবং আহত হয়েছে কয়েকজন। আহতদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় বিভিন্ন হাসপাতাল এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্থানীয় লোকজনও অংশগ্রহণ করে বলে জানান ফায়ার সার্ভিসের এ স্টেশন অফিসার।

ইমদাদুল জানান, আগুনের সূত্রপাতের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। আগুন লাগার ঘটনায় বেশ কিছু স্থাপনা পুড়ে গেলেও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নির্ধারণ সম্ভব হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //