নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ১৩ আসামির বিচার শুরু

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক নারীকে (৩৭) বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা ও নির্যাতনের ঘটনায় ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। 

আজ বুধবার (২৪ মার্চ) দুপুর ১২টায় নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক (জেলা জজ) জয়নাল আবদীনের আদালতে এ অভিযোগ গঠন করা হয়।

এ সময় অভিযোগপত্রের অপর আসামি ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগ মেম্বারকে মামলা থেকে অব্যাহতির আদেশও দেন।

এর আগে ২০২০ সালের ১৪ ডিসেম্বর ১৪ আসামির বিরুদ্ধে পিবিআই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরও আগে একই বছরের ৫ অক্টোবর নির্যাতিতা নারী বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলাটি দায়ের করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মামুনুর রশিদ লাভলু জানান, শুনানিকালে চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে নয়জন আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামিদের মধ্যে চারজন পলাতক রয়েছে।

অভিযোগ গঠন করা ১৩ আসামি হলেন- দেলোয়ার বাহিনীর প্রধান মো. দেলোয়ার হোসেন ওরফে দেলু, জামাল উদ্দিন ওরফে প্রবাসী জামাল, নুর হোসেন ওরফে বাদল, মো. আবদুর রহিম, মোহাম্মদ আলী ওরফে আবু কালাম, ইস্রাফিল হোসেন ওরফে মিয়া, মাঈন উদ্দিন ওরফে সাজু, সামছুদ্দিন ওরফে সুমন, আবদুর রব ওরফে চৌধুরী মিয়া ওরফে লম্বা চৌধুরী, মো. আরিফ, নুর হোসেন ওরফে রাসেল, আনোয়ার হোসেন ওরফে সোহাগ ও মো. তারেক।

আদালত সূত্রে জানা গেছে, দুপুর পৌনে ১২টার দিকে মামলার কার্যক্রম শুরু হয়। শুরুতে আসামি ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন ওরফে সোহাগকে মামলা থেকে অব্যাহতির আবেদন জানানো হয়। আদালত আবেদনের ওপর শুনানি শেষে ঘটনার সাথে সম্পৃক্ত না থাকায় তাকে মামলা থেকে অব্যাহতির আবেদন মঞ্জুর করেন।

এরপর দুপুর ১২টার দিকে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মামুনুর রশীদ আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ পড়ে শোনান। এ সময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন। 

এরপর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন ও ১৮ এপ্রিল সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী তারিখ ধার্য করেন।

গত বছরের ২ সেপ্টেম্বর রাতের বেলায় ওই নারীর ঘরের ভেতর ঢুকে তাকে বিবস্ত্র করে নির্যাতন করে ভিডিও ধারণ করা হয়। পরবর্তীতে গত ৪ অক্টোবর ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ছড়িয়ে পড়লে দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। নির্যাতনের ঘটনার এক মাস পর ১৯ জনকে আসামি করে ৪ অক্টোবর রাত ১টার দিকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেন ওই নারী। পাশাপাশি ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে আরো একটি মামলা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //