কুষ্টিয়ায় শিক্ষা কর্মকর্তাসহ ৪ জনের নামে থানায় অভিযোগ

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শানপুকুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরনো ভবন বিক্রির ঘটনায় চারজনের বিরুদ্ধে কুমারখালী থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

গতকাল রবিবার (১৪ মার্চ) প্রধান শিক্ষক শহীদুল ইসলাম বাদী হয়ে এ অভিযোগ দায়ের করেন। 

অভিযুক্তরা হলেন- কুমারখালী উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা সেলিনা খাতুন এবং শানপুকুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন অর রশিদ, ইয়াছিন আলী বিশ্বাস ও বাচ্চু শেখ।

লিখিত অভিযোগে শহীদুল ইসলাম উল্লেখ করেন, বিদ্যালয়ে থাকা চারচালাবিশিষ্ট সেমিপাকা ঘর, যাতে ইটের পরিমাণ ৪ হাজার ৫০০, যার আনুমানিক মূল্য ৩৬ হাজার টাকা, ১১ বান টিন, যার মূল্য ৪০ হাজার টাকা, ৩০টি সিমেন্টের খুঁটি, যার মূল্য ১২ হাজার টাকা এবং ঘরে ব্যবহৃত কাঠের মূল্য ৩০ হাজার টাকা, কাঠ ও বাঁশের মূল্য ৩২ হাজার টাকাসহ সর্বমোট আনুমানিক মূল্য দেড় লাখ টাকা। বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন অর রশিদ প্রধান শিক্ষক, সভাপতি ও ম্যানেজিং কমিটিকে অবহিত না করে বাচ্চু শেখের কাছে গোপনে বিক্রি করেন। 

এতে আরো বলা হয়, বাচ্চু শেখ ৬ মার্চ রাতে বিদ্যালয়ের ভবনটি ভাঙচুর করে বাড়িতে নিয়ে যায়। তারা বাচ্চু শেখের বাড়িতে গিয়ে ভবনের মালামাল দেখতে পান। এ সময় বাচ্চু শেখ বলেন, হারুন অর রশিদের কাছ থেকে এসব কেনা হয়েছে। সহকারী শিক্ষা কর্মকর্তা সেলিনা খাতুনসহ অন্যদের সহযোগিতায় ঘরটি বিক্রি করেছেন। বিক্রির টাকা হারুন বিকাশের মাধ্যমে সেলিনা খাতুনের কাছে পাঠান। অভিযুক্তরা পরস্পর যোগসাজশে সরকারি সম্পদ আত্মসাৎ করেছেন।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনাটি দুদক মামলার সিডিউলভুক্ত হওয়ায় থানায় জিডি প্রস্তুত করে জেলা সমন্বিত দুর্নীতি দমন কমিশনারের উপপরিচালক বরাবর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //