ইউপি সদস্য হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জের ঘিওরে সাবেক ইউপি সদস্য আশরাফ আলী হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি রায়ে ১৩ আসামিকে খালাস দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বিচারক শাহানা হক সিদ্দিকা এই রায় ঘোষণা করেন।

আসামিদের উপস্থিতিতে এই রায় দেয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ফুলহারা গ্রামের মো. শহিদের ছেলে মো. মঞ্জুর রহমান (২৭), ছুরমান খাঁ’র ছেলে মোয়াজ্জেম হোসেন (৩৫), রহিজ উদ্দিনের ছেলে মো. বাবুল মিয়া (৩৪), গগন খাঁ’র ছেলে মো. আজিজুল হক (২২) ও গগন খাঁ’র মেয়ে ফেলী বেগম (১৮)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৩ সালের ১৮ জুন বিকেলে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এরপর তাকে উদ্ধার করে প্রথমে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এরপর নিহতের ভাই মুনসুর আলম বাদী হয়ে ২৫ জনকে আসামি করে ঘিওর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক হাসমত আলী ১৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস দেন ও পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে মৃত্যুদণ্ড দেন আদালতের বিচারক।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন এ.পি.পি আইনজীবী নিরঞ্জন বসাক ও অ্যাড. আফসারুল ইসলাম মনি ও আসামিপক্ষের কৌঁসুলি ছিলেন আইনজীবী ছিলেন লুৎফর রহমান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //