মোহনগঞ্জে আ.লীগ প্রার্থী জয়ী

দ্বিতীয় ধাপের ব্যালটে অনুষ্ঠিত নেত্রকোনার মোহনগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী লতিফুর রহমান রতন মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি তিনবারএই পৌরসভার মেয়র ও চেয়ারম্যান ছিলেন।

এখানে আওয়ামী লীগের লতিফুর রহমান রতনের সাথে নারকেল গাছ নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তাহমিনা পারভীন, বিএনপির মাহবুবুন্নবী শেখ ও মোবাইল ফোন প্রতীকে স্বতন্ত্র প্রার্থী চৌধুরী আবু হেনা মোস্তফা কামাল প্রতিদ্বন্দ্বিতা করেন।

মোহনগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জহিরুল হক জানান, বেসরকারিভাবে আওয়ামী লীগের প্রার্থী লতিফুর রহমান রতনকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। নৌকার জয়ী প্রার্থী পেয়েছেন ৯ হাজার ৪৪৫ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তাহমিনা পারভীন পেয়েছেন ৪ হাজার ৩৮৪ ভোট, বিএনপির মাহবুবুন্নবী শেখ পেয়েছেন ১ হাজার ২২ ভোট আর স্বতন্ত্র প্রার্থী চৌধুরী আবু হেনা মোস্তফা কামাল পেয়েছেন ১৪৩ ভোট। মোহনগঞ্জে মোট ৭২ শতাংশ ভোট পড়েছে।

এর মধ্যে মোট ১৫ হাজার ৪৩৩টি কাস্টিং ভোটের মধ্যে ৪৩৯টি ভোট বাতিল হওয়ায় ১৪ হাজার ৯৯৪ টি ভোট বৈধ হয়। এখানে ১০ হাজার ৯৯১ জন নারী, ১০ হাজার ৪১৩ জন পুরুষ মিলিয়ে মোট ভোটার ছিলো ২২ হাজার ৪০৪ জন। ৪ জন মেয়র প্রার্থী ছাড়া ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //