সুনামগঞ্জে আ.লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীর জয়

সুনামগঞ্জ ও ছাতক পৌরসভায় মেয়র পদে নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত দুই প্রার্থী ও জগন্নাথপুর পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী (বিএনপির বিদ্রোহী প্রার্থী) নির্বাচিত হয়েছেন।

শনিবার (১৬ জানুয়ারি) সকালে ভোট গ্রহণ শুরু থেকে শেষ পর্যন্ত কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিজয়ীরা হলেন- সুনামগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র নাদের বখত। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ৬৮৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি মনোনীত প্রার্থী মো. মুর্শেদ আলম ৫৮৭০ ভোট পেয়েছেন।

শনিবার রাতে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সুনামগঞ্জ পৌরসভার নির্বাচনী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম ঐ ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ্য, সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেন ৪৭ হাজার ১৫ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ২৩৮ এবং মহিলা ভোটার ২৩ হাজার ৭৭৭ জন।

ছাতক পৌরসভায় টানা চতুর্থ বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আবুল কালাম চৌধুরী। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১২ হাজার ৮২৩ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি মনোনীত প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি পেয়েছেন ৭ হাজার ৯০৮ ভোট।।

শনিবার রাতে সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার ঐ নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ্য, সুনামগঞ্জের ছাতক পৌরসভা নির্বাচনে ১৯টি কেন্দ্রে ৩০ হাজার ২৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ভোটারদের মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ২৭১ জন এবং নারী বোটার ১৫ হাজার ৯ জন।

জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (বিএনপির বিদ্রোহী প্রার্থী) আক্তারুজ্জামান আক্তার চামচ প্রতীকে ৮ হাজার ৩৭৮টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মিজানুর রশীদ নৌকা প্রতীকে ৮ হাজার ১৮টি ভোট পেয়েছেন।

উল্লেখ্য, জগন্নাথপুর পৌরসভায় মোট ভোটার ২৮ হাজার ৬৪২ জন। এখানে কেন্দ্র আছে ১২টি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //