প্রধানমন্ত্রীকে এসএমএস করে স্বপ্নের উপহার পেলো শাকিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুঠোফোনে এসএমএস করে সিক্স জেনারেশনের কম্পিউটার পেয়েছেন শাহাদাত হেসেন শাকিল নামে কুমিল্লার এক যুবক।

তিনি নগরীর শুভপুরের বাসিন্দা। তার বাবা আব্দুল হালিম পেশায় একজন স্বর্ণকার।

গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) দুপুর আড়াইটার সময় কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর তার কাছে কম্পিউটারটি হস্তান্তর করেন। এর আগে শাকিলের পারিবারিক অবস্থা সম্পর্কে নিশ্চিত হয় জেলা প্রশাসন। গত ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রীকে এসএমএস করেন শাকিল।

এসএমএসটি হলো, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আমি আপনার একজন সাধারণ কর্মী। নিজেদের কোনো ভিটেমাটি নেই। শুধুমাত্র খেয়ে বাঁচার জন্য একটু সহযোগিতা চাই- শাহাদাত হোসেন শাকিল।’

এসএমএসটি দৃষ্টিগোচর হলে কুমিল্লার জেলা প্রশাসনকে শাকিলের বিষয়ে খোঁজ নিতে বলেন প্রধানমন্ত্রী। এ ঘটনার প্রেক্ষিতে শাকিলকে কম্পিউটারটি দিয়েছে জেলা প্রশাসন।

শাকিল জানান, প্রধানমন্ত্রীকে এসএমএস করে সাড়া পাবো ভাবতে পারিনি। এটা আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। আমার ডিজাইনের কাজ জানা আছে। আর্থিক টানাপোড়েন ছিল, তাই এসএমএস করি। আর তাতেই মেলে সাড়া।

কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, গত পাঁচ-ছয়দিন পূর্বে প্রধানমন্ত্রী এ ছেলেটির বিষয়ে খবর নিতে বলেন ও কী হলে ছেলেটির উপকার হয় তা জানার নির্দেশনা দেন। আমরা ছেলেটির ঠিকানা বের করে তাকে ডিসি অফিসে আসার জন্য বলি। তার কী হলে ভালো হয়, তা জানতে চাই। ছেলেটি ডিজাইনের কাজ পারে বলে জানায়। তাই ওই ছেলেকে আজকে কম্পিউটারটি প্রদান করি। -ইউএনবি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //