অলওয়েদার সড়ক নির্মাণের দুই বছরেই বেহাল দশা

কিশোরগঞ্জের হাওরের অলওয়েদার সড়কটি ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হলেও মাত্র দুই বছরে পাটাতন সরে গেছে, সৃষ্টি হয়েছে চারটি সেতুর দুই পাশে বড় বড় গর্ত। 

সড়কের বেহাল দশায় ভোগান্তিতে সাধারণ লোকজন। এদিকে নির্বাহী প্রকৌশলী মো. আমিনুর রহমান বলছেন, সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে।  

কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়ন থেকে একই ইউনিয়নের প্রত্যন্ত নোয়াগাঁও গ্রাম। ওই গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া মেঘনা নদী পাড় হলেই ব্রাহ্মণবাড়িয়া জেলার চাতলপাড়। দুই বছর আগে ৪৪ কোটি টাকা ব্যয়ে ৭ কিলোমিটার অলওয়েদার সড়ক নির্মাণ করা হয়। কিন্তু দুই বছর যেতে না যেতেই সড়কটির অনেক জায়গায় দুইপাশের পাটাতন সরে গেছে এবং চারটি সেতুর পাশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। 

স্থানীয় এলাকাবাসী বলছেন, নিম্নমানের কাজ হওয়ায় সড়কটি দুই বছরে ভেঙে গেছে এবং আগামী বর্ষার আগে সড়কটি সংস্কার করা না হলে সড়কপথে চলাচল করতে পারবে না বলে আশঙ্কা এলাকাবাসীর। 


দ্রুত সময়ে সড়কটি ভেঙে যাওয়ায় হতাশ হয়ে স্থানীয় বাঙ্গালপাড়া ইউনিয়ন পরিষদ। অষ্টগ্রাম ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক ভুইয়া, বলছেন, যে ঠিকাদার প্রতিষ্ঠানেরা এ সড়কের কাজটি করেছেন তাদের দিয়ে পুনরায় সড়কটি সংস্কার করা প্রয়োজন। 

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. আমিনুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রাকৃতিক দুযোর্গে সড়কটি কম সময়ে ভেঙে গেছে। তবে সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //