চট্টগ্রামে মাস্ক না পরায় ৫১ মামলা

জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মাস্ক ব্যবহার না করায় নগরীতে ৫১টি মামলায় ৬৩ জনকে জরিমানা করেছেন। তাঁদের কাছ থেকে আদায় করা হয়েছে ১৮ হাজার টাকা।

সোমবার (২৩ নভেম্বর) নগরের নতুন ব্রিজ, অলঙ্কার, দেওয়ানহাট, কোতোয়ালী এবং রেলওয়ে সংলগ্ন এলাকায় এই অভিযান চালানো হয়। জরিমানার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আলমগীর বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য অভিযান চালানো হয়েছে। অভিযানে মাস্ক ব্যবহার না করায় ১০টি মামলায় ১১ জনকে ২ হাজার দুইশ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।  

অন্যদিকে নগরীর অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। তিনি বলেন, মাস্ক ছাড়া বাইরে বের হওয়ায় ৩১টি মামলায় ৩৪ জন ব্যক্তিকে ১৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গরীব ও অসচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ১৭০টি মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া নগরীর রেলওয়ে সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। অভিযানে তিনি ১০টি মামলায় ১৮ জনকে ১৬০০ টাকা জরিমানা করেন। এ সময় তিনি জনসাধারণের মাঝে বিনামূল্যে প্রায় ৩০০ মাস্ক বিতরণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //