ফরিদপুর থেকে জেএমবি সদস্য গ্রেফতার

ফরিদপুর কোতয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির দাওয়াতি শাখার এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮।

গ্রেফতারকৃত জেএমবি সদস্য মো. নীরব হাসান রুবেল (২৭) ফরিদপুর সদর থানাধীন ধরি কৃষ্ণপুর এলাকার সেক বাড়ির বাসিন্দা দেলোয়ার শেখের ছেলে।

সোমবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় বরিশাল র‌্যাব-৮ সদর দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকস দল ২২ নভেম্বর রাত ৮টার দিকে নীর হাসান রুবেলকে আটক করে।

তারা জানিয়েছে, জেএমবি সদস্য নীরব হাসান রুবেল দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করেছে। সে দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, ফরিদপুর, রাজবাড়ি এবং বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে গমন করে।

ওইসব এলাকায় গোপন মিটিং মিটিং লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে আসছিল বলে প্রাথমিক বিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এছাড়া ইতিপূর্বে গ্রেফতারকৃত জেএমবি সদস্যদের জিজ্ঞাসাবাদেও গ্রেফতারকৃত জেএমবি সদস্য নীরব হাসান রুবেলের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

এই ঘটনায় গ্রেফতারকৃত জেএমবি সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে ফরিদপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৮ তৎপর রয়েছে বলে জানানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //