পোশাককর্মীকে ধর্ষণ, শ্রমিক লীগ নেতাসহ গ্রেফতার ৫

বাগেরহাটে বিজয়া দশমীর রাতে পূজা দেখে বাড়ি ফেরার পথে ২২ বছর বয়সী এক পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগে ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য শেখ মিজানুর রহমানসহ পাঁচজনকে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃত শেখ মিজানুর রহমান (৩৫) বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য এবং বাকপুরা গ্রামের আব্দুল মজিদ শেখের ছেলে। গ্রেফতারকৃত অন্যরা হলেন-বাগেরহাট সদর উপজেলার চিন্তারখোড় গ্রামের অমল মৃধার ছেলে বিকাশ মৃধা (১৯), নারায়ণ চন্দ্র সরকারের ছেলে সুকান্ত সরকার (৩২), অসীম বিশ্বাসের ছেলে বিধান বিশ্বাস (২৮) ও মো. আনোয়ার ফকিরের ছেলে মো. সোহেল ফকির (২৩)।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়ন থেকে পুলিশ তাদের গ্রেফতার করে সন্ধ্যায় আদালতে পাঠালে বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবীর পারভেজ তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ধর্ষণের শিকার নারী বাদী হয়ে মঙ্গলবার বিকেলে বাগেরহাট মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৮ জনের নামে মামলা দায়ের করেন। এর কয়েক ঘণ্টার মধ্যেই মামলার প্রধান অভিযুক্ত শেখ মিজানুর রহমানসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা বাগেরহাট মডেল থানার উপ-পরিদর্শক মো. শফিকুর রহমান জানান, সোমবার (২৬ অক্টোবর) বিকেল থেকে বন্ধুদের সঙ্গে বিভিন্ন মণ্ডপে পূজা দেখে যাত্রাপুর বাজার থেকে রাতে ভ্যানযোগে বাড়ি রওনা দেন ওই গার্মেন্টসকর্মী। রাত ১০টার দিকে বাকপুরা মোড়ে পৌঁছলে ইউপি সদস্য ও ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান-এতো রাতে কোথা থেকে আসছিস বলে তাকে ভ্যান থেকে নামিয়ে নেয়। এরপর ভয়ভীতি দেখিয়ে বাকপুড়া ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবনের পেছনে নিয়ে ধর্ষণ করে। রাত পৌনে ১২টার দিকে ওই তরণীকে চিন্তিরখোড় এলাকায় রেখে চলে যায় মিজান। মেয়েটি একা একা রাস্তা দিয়ে হাঁটতে থাকে। রাত ১২টার দিকে আসামি বিকাশ মৃধা, সুকান্ত সরকার, বিধান বিশ্বাস, মো. সোহেল ফকিরসহ কয়েকজন হদেরহাট বাজারস্থ আবুল হোসেনের বিল্ডিংয়ের পেছনে নিয়ে তার শ্লীলতাহানি করে।

বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, মামলা দায়েরের পর আমরা তরুণীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করেছি। ধর্ষণের অভিযোগে ইউপি সদস্য মিজানুর রহমানকে এবং শ্লীলতাহানির অভিযোগে আরো চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মঙ্গলবার সন্ধ্যায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবীর পারভেজের আদালতে তোলা হলে তিনি তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //