পচা ডিমে কেক তৈরি, ২৯ হাজার ডিম ধ্বংস

বাজারে কম দামে বিক্রি করে বেশি মুনাফা প্রাপ্তির আশায় সংগ্রহ করা প্রায় ২৯ হাজার নষ্ট ও পচা ডিম ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। যেসব ডিম বরিশাল নগরীর বিভিন্ন এলাকার বেকারি ও দোকানে সরবরাহ করার অপেক্ষায় ছিলো।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ১০ আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের সদস্যদের সহযোগিতায় বরিশাল নগরীর নাজিরেরপুল এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব নেতৃত্ব দেন।

অভিযান সূত্রে জানা গেছে, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে নগরীর বিভিন্ন বেকারী ও দোকানে একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠান কম দামে নষ্ট ও পচা ডিম সরবরাহ করছে। এতে প্রকৃত ডিম ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

ওই সংবাদের ভিত্তিতে সোর্সের মাধ্যমে শনিবার অভিযানিক দল নিশ্চিত হয় নগরীর নাজিরেরপুল এলাকায় ফেরদাউস এন্ড ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান ঢাকা থেকে নষ্ট ও পচা ডিম এনে তাদের গোডাউনে রেখেছে।

এ তথ্যানুযায়ী ফেরদাউস এন্ড ব্রাদার্স নামের ওই ব্যবসায়ীক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২৮-২৯ হাজার নষ্ট ও পচা ডিম উদ্ধার করা হয়। এসময় ওই ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


পাশাপাশি ভবিষ্যতে এ ধরণের কাজ থেকে বিরত থাকার মর্মে মুচলেকা নেয়। পরবর্তীতে উদ্ধার করা নষ্ট ও পচা ডিমগুলো নগরের কাউনিয়া এলাকার বিসিসির ময়লার ডাম্পিং স্টেশানে নিয়ে ধ্বংস করা হয়।

অপরদিকে ঢাকা থেকে নষ্ট ও পচা ডিম সংগ্রহকারী প্রতিষ্ঠানের দেয়া তথ্যানুযায়ী, নগরীর কাউনিয়া বিসিক এলাকায় অবস্থিত মনখুশি বেকারীতে অভিযান চালানো হয়। ওইসময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা এবং পচা ডিম সহযোগে কেক তৈরির অপরাধে মনখুশি বেকারীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh