ফেসবুকে সাংবাদিকের বিরুদ্ধে অপপ্রচার, গ্রেফতার ২

মোহনা টেলিভিশন ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিং বিডির ময়মনসিংহ প্রতিনিধি মাহমুদুল হাসান মিলনের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছেন ফুলপুর থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- ফুলপুর উপজেলার কাইচাপুর গ্রামের বাসিন্দা আব্দুল মোতালেব (৫৫) ও তারাকান্দা উপজেলার নয়াপাড়া গ্রামের বাসিন্দা তাওহিদ হাসান (৩০)।

ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী বলেন, দেশের চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা অবনতির লক্ষ্যে গ্রেফতারকৃতরা সাংবাদিক মিলনসহ কয়েকজনের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত হয়ে গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালায়। বিষয়টি নিয়ে সাংবাদিক সমাজে ক্ষোভের সৃষ্টি হয়।

শনিবার রাতে সাংবাদিক মাহমুদুল হাসান মিলন বাদী হয়ে দুইজনের নামে তথ্য প্রযুক্তি আইনে মামলা করলে, অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের অপরাধ স্বীকার করেছেন। তাদের রবিবার (১৯ এপ্রিল) দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

সাংবাদিক মাহমুদুল হাসান মিলন বলেন, দীর্ঘদিন ধরে সততার সাথে ময়মনসিংহে সাংবাদিকতা করে আসছি। গত বৃহস্পতিবার পেশাগত কাজে আমিসহ কয়েকজন ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামে গিয়ে অবৈধ ভাবে খাদ্য বান্ধব কর্মসূচির চাল মজুদ করে রাখার অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে নিউজ করি। যা কয়েকটি মিডিয়াতেও প্রকাশ হয়।

এনিয়ে গ্রেফতারকৃত দুইজন তাদের ফেসবুক ওয়ালে আমাকে জড়িয়ে মানহানিকর স্ট্যাটাস দেয়। যার ফলে আমি পারিবারিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হই। পুলিশকে ধন্যবাদ জানাই আসামীদের দ্রুত গ্রেফতার করার জন্য।

ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিনিধি আবু সালেহ মূসা বলেন, চলমান করোনা দুর্যোগে প্রশাসনের পাশাপাশি সাংবাদিকরাও মাঠে কাজ করে যাচ্ছে। কাজ করতে গিয়ে সাংবাদিক মিলনের মতো অনেকেই হয়রানীর স্বীকার হচ্ছে। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা চাই।  

ময়মনসিংহ বিভাগীয় নিউজ চ্যানেল এসোসিয়েশনের সভাপতি ও সময় টেলিভিশনের ব্যুরো প্রধান হারুন অর রশিদ বলেন, যারা ফেইসবুকে মানহানিকর স্ট্যাটাস দিয়ে সাংবাদিক মিলনকে সামাজিকভাবে হেয় করেছে, তাদের গ্রেফতার করায় সাংবাদিক সমাজে স্বস্তি ফিরেছে। আশা করছি এর যথাযথ বিচারও পাব আমরা।

ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর এবং বাংলাভিশনের স্টাফ রিপোর্টার অমিত রায় বলেন, পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে সাংবাদিকরা নানা ভাবে নির্যাতিত হচ্ছে। সাংবাদিক মিলনও এর বাইরে নয়। তবে মামলা নিয়ে দ্রুত আসামীদের গ্রেফতার করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানাই। আশা রাখছি এর প্রকৃত বিচার আমরা পাব।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, আইন সবার জন্য সমান। কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কারো মানহানি করার অধিকার রাখে না। তাই অপরাধ যে কেউ করুক না কেন শাস্তি হবেই। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //