শেরপুরে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন

শেরপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়ার চাঞ্চল্যকর মামলায় মানিক মিয়া (৩২) নামে এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে একমাত্র আসামীর উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আখতারুজ্জামান।

রায়ে ধর্ষণের দায়ে সংশ্লিষ্ট আইনের ৯ (১) ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ধর্ষণের ভিডিও ছড়ানোর দায়ে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮ (১) ধারায় ৩ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত মানিক সদর উপজেলার ডোবারচর দক্ষিণ পাড়ার মৃত হায়দার আলীর ছেলে ও স্থানীয় মডেল একাডেমির প্রধান শিক্ষক।

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০১৬ সালের ২১ অক্টোবর সদর উপজেলার ডোবারচর মডেল একাডেমির প্রধান শিক্ষক মানিক মিয়া অতিরিক্ত কোচিংয়ের কথা বলে পঞ্চম শ্রেণির ওই ছাত্রীকে তার অফিস কক্ষে নিয়ে ধর্ষণ ও ছবি মোবাইলে ধারণ করে।

এর পর ওই ছাত্রীকে একই কায়দায় আরো একাধিকবার ধর্ষণ করে মানিক মিয়া। ওই ছাত্রী ২০১৮ শিক্ষাবর্ষে পার্শ্ববর্তী কামারেরচর পাবলিক স্কুলে সপ্তম শ্রেণিতে ভর্তি হলে ওই শিক্ষক ধর্ষণের ভিডিও এলাকার বিভিন্নজনের মোবাইলে ছড়িয়ে দেয়।

এ ঘটনায় একই বছরের ২৬ ফেব্রুয়ারি ধর্ষিতা স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মানিক মিয়াসহ অজ্ঞাত দুই/তিন জনকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরপরই গ্রেফতার হন মানিক মিয়া।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //