শিক্ষার্থীদের চুল কেটে বরখাস্ত প্রধান শিক্ষক

শিক্ষার্থীদের চুল কাটার অভিযোগে নাটোরের জোয়াড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেকেন্দার আলী বরখাস্ত হয়েছেন। তার পরিবর্তে সহকারী প্রধান শিক্ষক রতন কুমার সরকারকে দায়িত্ব দেয়া হয়েছে।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার পারভেজ অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে বিদ্যালয় পরিদর্শন করেন। ঘটনার সত্যতা পাওয়ায় ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

অভিভাবকরা জানান, সোমবার বিদ্যালয়ের শিক্ষার্থীরা বার্ষিক শিক্ষা সফরে যাওয়ার পরিকল্পনা নেয়। প্রধান শিক্ষক এজন্য ছাত্রদের চুল ছোট করে কাটার নির্দেশ দেন। শিক্ষা সফরের আগের দিন রবিবার তিনি বিদ্যালয়ে এসে দেখেন অনেকেই চুল ছোট করেনি। আর এতে ক্ষিপ্ত হয়ে বিভিন্ন শ্রেণির ২২ ছাত্রের চুল অসমান করে কেটে দেন। এ সংবাদ অভিভাবকরা জানতে পেরে বিদ্যালয়ে ছুটে আসেন ও প্রধান শিক্ষককে অবরুদ্ধ করেন।

সংবাদ পেয়ে থানার ওসি দিলিপ কুমার দাস ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে ইউএনও আনোয়ার পারভেজ ও উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ ঘটনাস্থলে এসে প্রধান শিক্ষক সেকেন্দার আলীকে সাময়িক বরখাস্ত করেন।

ইউএনও আনোয়ার পারভেজ জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের জমি বন্ধক রেখে টাকা আত্মসাৎ, অবৈধভাবে শিক্ষার্থীদের কাছ থেকে বিদ্যুৎ বিল আদায়, বিদ্যালয়ে নিয়মিত না আসাসহ বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগ তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাকে সাময়িক বরখাস্ত করে প্রধান শিক্ষকের দায়িত্বভার (ভারপ্রাপ্ত) দেয়া হয়েছে সহকারী প্রধান শিক্ষক রতন কুমার সরকারকে।

এছাড়া আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন ইউএনও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //