জামালপুরবাসী পাচ্ছে নতুন এসি ট্রেন

জামালপুরবাসী নতুন আরেকটি এসি ট্রেন পাচ্ছে। তবে জেলার সরিষাবাড়ী উপজেলাবাসী দীর্ঘ প্রতীক্ষার পর প্রথমবারের মতো এসি ট্রেনের সুবিধা পাবে। ‘জামালপুর এক্সপ্রেস’ নামের এ ট্রেনটি আগামী ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

রেলওয়ে সূত্র জানায়, ৬০০ আসনবিশিষ্ট ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনে ১০০টি এসি সিট থাকছে। বাকি ৫০০ সিট শোভন চেয়ার। ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে সকাল সাড়ে ১০টায় জামালপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। ট্রেনটি টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশন হয়ে সরিষাবাড়ী স্টেশনে বিকাল ৩টা ১৩ মিনিটে ও জামালপুর জংশনে বিকাল ৪টা ৫ মিনিটে পৌঁছাবে। পরে জামালপুর জংশন থেকে বিকাল ৫টা ৪৫ মিনিটে ও সরিষাবাড়ী স্টেশন থেকে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে যাবে। বঙ্গবন্ধু সেতু (পূর্ব) ও টাঙ্গাইল স্টেশন হয়ে ট্রেনটি রাত সাড়ে ১১টায় ঢাকায় পৌঁছবে। ঢাকা থেকে জামালপুর ও সরিষাবাড়ী পর্যন্ত প্রতিটি এসি সিট ৩৮৬ টাকা ও শোভন চেয়ার ২০০ টাকা করে মূল্য নির্ধারণ করা হয়েছে। ট্রেনটি উদ্বোধন উপলক্ষে সাজ সাজ রব বিরাজ করছে।

জানা গেছে, ইতোপূর্বে পুরো জেলার মধ্যে শুধুমাত্র ঢাকা থেকে দেওয়ানগঞ্জের ‘তিস্তা এক্সপ্রেস’ ট্রেনে কয়েকটি এসি সিট ছিল। ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেন চালু হলে জেলায় আরো একটি নতুন এসি ট্রেন যুক্ত হবে ও সরিষাবাড়ীবাসী প্রথম এসি ট্রেন লাভ করবে। ঢাকা থেকে জামালপুর-সরিষাবাড়ী পার হয়ে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) ও টাঙ্গাইল স্টেশন দিয়ে পুণরায় ঢাকায় পৌঁছানোর রেলরুট দীর্ঘদিন আগে চালু হলেও এ রুটে সরাসরি ট্রেন ছিল না। জেলাবাসীর দীর্ঘদিনের আকাক্সক্ষার পর অবশেষে ট্রেনটি চালু হচ্ছে। এ রুটে ট্রেন চালু করা জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের এমপি তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। জেলাবাসী পাবে নতুন ট্রেন সুবিধা।

জামালপুর রেলওয়ে জংশন মাস্টার মো. শাহাবুদ্দিন জানান, আগামী ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ উপলক্ষে জামালপুর রেলওয়ে কর্তৃপক্ষ বিভিন্ন প্রস্তুতি সম্পন্ন করছে। পূর্ণাঙ্গ সূচি পরে প্রকাশ হবে।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান মুঠোফোনে বলেন,‘নতুন ট্রেন মুজিববর্ষে জামালপুরের ২৬ লাখ মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন। পরে মতিয়র রহমান তালুকদার রেলওয়ে স্টেশন থেকে এটি যাত্রা শুরু করবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //