পাথরঘাটায় নিহতদের আর্থিক সহায়তা চসিক মেয়রের

চট্টগ্রামের পাথরঘাটা এলাকায় গ্যাসলাইন বিস্ফোরণে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ বুধবার (০৪ ডিসেম্বর) দুপুরে চসিক মিলনায়তনে নিহতদের আট পরিবারকে এক লাখ টাকা করে সহায়তা দেন তিনি।

এছাড়া পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল হোসেন বালির পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়।

আর্থিক সহায়তা প্রদানকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একটি দুর্ঘটনা অপূরণীয় ক্ষতি। সব কর্তৃপক্ষের পাশাপাশি ভবন মালিক ও ভাড়াটিয়াদের গ্যাস, বিদ্যুতের লাইনে লিকেজ আছে কিনা নিয়মিত তদারকি করতে হবে। ব্যবহারকারীরা সচেতন হলে দুর্ঘটনা এড়ানো সম্ভব বলে মনে করেন তিনি।

এ সময় সহায়তা প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কাউন্সিলর ইসমাইল হোসেন বালি, হাসান মুরাদ বিপ্লব, চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাকসহ চসিক কর্মকর্তারা।

গত ১৭ নভেম্বর সকাল ৯টার দিকে পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাসলাইন বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে দুটি ভবনের দেয়ালের একাংশ ধসে পড়ে হতাহতের ঘটনা ঘটে। এতে ৮ জন নিহত ও ১৫ জন আহত হয়। আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করেন চসিক মেয়র। তাদের যাবতীয় খরচ বহন করে সিটি করপোরেশন। নিহতদের মরদেহ গ্রামের বাড়িতে পাঠাতে মেয়রের পক্ষ থেকে গাড়ি ভাড়া ও দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হয়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //