কোনো নেগেটিভ রিভিউ পাইনি: পূজা চেরি

চলতি সময়ের জনপ্রিয় নায়িকা পূজা চেরি। ঈদে মুক্তি পেয়েছে তার অভিনীত কামরুজ্জামান রুমান পরিচালিত ‘লিপস্টিক’ সিনেমা। এ ছবির গল্প আবর্তিত হয়েছে তার চরিত্রকে ঘিরে। ছবিটি নিয়ে কথা বলেছেন এ লাস্যময়ী নায়িকা। সাক্ষাৎকার নিয়েছেন মোহাম্মদ তারেক।

ঈদ কেমন কেটেছে?
ব্যক্তিগত দিক থেকে বললে ভালো কাটেনি। কিন্তু প্রফেশনাল দিক থেকে বললে পুরো ঈদ কেটেছে লিপস্টিক নিয়ে।

ছবিটি নিয়ে দর্শক প্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?
এখন পর্যন্ত নেগেটিভ কোনো রিভিউ পাইনি। দর্শকরা নিরপেক্ষ। তারা কারও পক্ষ নিয়ে কথা বলে না। তারা আমাদের কাজটি নিয়ে সন্তুষ্ট। আমাদের জায়গা থেকে কিছুই বলতে হবে না। কোনো পাওয়ার খাটাতে হবে না। আমাদের শক্তি দর্শক। আমাদের শক্তি সিনেমা।

‘লিপস্টিক’  ছবির সঙ্গে প্রকৃত পূজা চেরির কি মিল আছে?
এখানে দুটো চরিত্র আছে। একটি বুচি, অন্যটি মাধুরী। এর মধ্যে বুচির যে ইচ্ছা, যে স্ট্রাগলতার সঙ্গে আমার কিছুটা মিল রয়েছে। আরেকটি চরিত্রের কথা যদি বলি, মাধুরী-সে সুপারস্টার। বাংলাদেশের সেরা অভিনেত্রী। তাকে এক নামে সবাই চেনে। ঐ চরিত্রের সঙ্গে আসলে মিল নেই। আমি কয়েক বছর হলো ইন্ডাস্ট্রিতে এসেছি। এখনো স্ট্রাগল করছি। তাই মাধুরীর সঙ্গে আমার মিল নেই। 

আদর আজাদের সঙ্গে আপনার প্রথম কাজ। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?
দর্শক বলবে পর্দায় আমাদের কেমন লেগেছে। আমি ব্যক্তিগতভাবে বলব, তার সঙ্গে কাজের অভিজ্ঞতা খুবই ভালো। একজন আর্টিস্টের শেখার আগ্রহ বেশি থাকলে তার সঙ্গে কাজ করে ভালো লাগবে। সে বিষয়টি তার মাঝে আছে। যারা যারা তার সঙ্গে কাজ করবে তারাও একই কথা বলবে।

ছবিটি নিয়ে কতটা আশাবাদী?
আমি একশ ভাগের চেয়েও বেশি আশাবাদী। একজন আর্টিস্ট যদি নিজের ছবি নিয়ে এত আশাবাদী হয়, দর্শক হলে এসে দেখা উচিত কেন সে এভাবে বলছে। 

লিপস্টিক প্রথম সপ্তাহে অল্প সংখ্যক সিনেমা হল পেয়েছে। তার মধ্যে মাল্টিপ্লেক্স মাত্র দুটো। এ বিষয়ে কী বলবেন?
আমি আগে কখনো এ বিষয় নিয়ে কথা বলিনি। ফিল্মে নোংরা পলিটিক্স ঢুকে গেছে। আমি যদি ‘লিপস্টিক’-এ অভিনয় না করতাম; তবুও ছবিটি দেখার জন্য পাগল হয়ে যেতাম। সবাইকে বলতাম অন্য ছবি না দেখলেও ‘লিপস্টিক’ দেখবেন। সে জায়গায় ছবিটিতে আমি নিজেই অভিনয় করেছি। সবাই মিলে যখন ছবিটি দেখলাম, ডিরেক্টরকে একটি কথাই বলেছি-আপনি এটা কী বানিয়েছেন! একটা ক্ষোভের জায়গা তো আছেই। বাংলাদেশের সিনেমায় ফিল্ম পলিটিক্স একদমই ঠিক নয়। নতুনরা কাজ করবে। তারা এগিয়ে যাবে। তাদের সুযোগ দেওয়া উচিত। যেটা আমরা পাচ্ছি না। আমি কয়েক বছর হয় কাজ করছি, আদর আজাদ একদমই নতুন। আমাদের সুযোগ দেওয়া না হলে কাজ না করে ঘরে বসে থাকা উচিত। 

আজকের পূজা চেরি হয়ে উঠতে পরিবারের সাপোর্ট কতটা ছিল?
আমি ছোটবেলা থেকে কাজ করছি। পরিবারের সাপোর্ট ছিল বলেই এ পর্যন্ত এসেছি। আমি মা-বাবাসহ পুরো পরিবারের সাপোর্ট পেয়েছি বলেই লিপস্টিকের মতো একটি সিনেমা করতে পেরেছি। আশা করছি সামনে ‘লিপস্টিক’-এর চেয়েও ভালো কিছু কাজ করব। পরিবারের সাপোর্ট ছিল এবং আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //