ঈদে এক ডজন সিনেমা

বুর্জ খলিফায় ‘রাজকুমার’ সিনেমার ট্রেলার

বাংলা সিনেমা নতুন এক মাইলফলক অর্জন করতে যাচ্ছে। বিশ্বের অন্যতম ব্যয়বহুল দুবাইয়ের বুর্জ খলিফায় ঈদের সিনেমা ‘রাজকুমার’-এর ট্রেলার দেখানো হবে আজ। ২৮ মার্চ ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের জন্মদিন। ঢালিউড কিং খানের জন্মদিন উপলক্ষে সিনেমাটির প্রযোজক আরশাদ আদনান ‘ইফতার উইথ টিম রাজকুমার’ শিরোনামে রাজধানীতে এক অনুষ্ঠানে সম্প্রতি এ ঘোষণা দেন। তিনি জানান, ট্রেলার দেখানোর সঙ্গে শাকিবকে জানানো হবে জন্মদিনের শুভেচ্ছা।’

বাংলা সিনেমা এখন ঈদকেন্দ্রিক হয়ে গেছে। গেল দুই বছরে ঈদের সিনেমাগুলোই বাণিজ্যিকভাবে এগিয়ে আছে। বছরের অন্য সময়ের সিনেমাগুলো দর্শক খরায় ভোগে। আসছে ঈদের জন্য ফের প্রস্তুতি নিচ্ছেন প্রযোজক ও পরিচালনা ও অভিনয় শিল্পীরা। ঈদুল ফিতরের আর বেশি দিন বাকি নেই। ইতোমধ্যে একাধিক প্রযোজনা প্রতিষ্ঠান ঘোষণা করেছে তাদের সম্ভাব্য সিনেমার নাম। এর মধ্যে জানা গেল ঈদে থাকছে শাকিব খানের ‘রাজকুমার’, শরীফুল রাজের ‘ওমর’, ‘দেয়ালের দেশ’ ও ‘কাজলরেখা’, বাঁধনের ‘এশা মার্ডার : কর্মফল’, জাজ মাল্টিমিডিয়ার ‘মোনা (জ্বীন-২), জায়েদ খানের ‘সোনার চর’ ও নওশাবার ‘মেঘনা কন্যা’সহ এক ডজন সিনেমা।

এ ছাড়া বাংলা সিনেমা নতুন এক মাইলফলক অর্জন করতে যাচ্ছে। বিশ্বের অন্যতম ব্যয়বহুল দুবাইয়ের বুর্জ খলিফায় ঈদের সিনেমা ‘রাজকুমার’-এর ট্রেলার দেখানো হবে আজ। ২৮ মার্চ ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের জন্মদিন। ঢালিউড কিং খানের জন্মদিন উপলক্ষে সিনেমাটির প্রযোজক আরশাদ আদনান ‘ইফতার উইথ টিম রাজকুমার’ শিরোনামে রাজধানীতে এক অনুষ্ঠানে সম্প্রতি এ ঘোষণা দেন। তিনি জানান, ট্রেলার দেখানোর সঙ্গে শাকিবকে জানানো হবে জন্মদিনের শুভেচ্ছা।’

এদিকে ঈদে একাধিক সিনেমা মুক্তি পেলে বরাবরের মতো এবারও হল সংকটে ভুগতে হবে বলে জানা যায়। ঈদের সময় দুশর মতো সিনেমা হল চালু থাকে। এর মধ্যে বেশিরভাগ হলই থাকে শাকিব খানের সিনেমার দখলে। ফলে অন্য সিনেমাগুলো হল সংকটে পড়ে যায়। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, সিনেমা মুক্তির জন্য পরিচালক ও প্রযোজকদের অনেকেই যোগাযোগ করেছেন। তারা জানান, এবার ঈদের সিনেমার জন্য অনেকে আগ্রহ দেখাচ্ছেন। গেল দুই ঈদের সিনেমাগুলো বেশ ব্যবসা করে। যার কারণে এ ঈদের সিনেমার জন্যও হল মালিকরা আগ্রহ দেখাচ্ছেন।

চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, হাঁকডাক থাকলেও শেষ মুহূর্তে অনেকে সিনেমা মুক্তি থেকে সরেও যেতে পারেন। আবার এ-ও শোনা যাচ্ছে, প্রত্যাশিত প্রেক্ষাগৃহ পেলে ছবি মুক্তি দিতে বাধা নেই। কেউ আবার ঈদ লক্ষ্য করেই সিনেমা বানাচ্ছেন। কোনোভাবেই তারা ঈদের মতো বড় উৎসব থেকে সরবেন না বলেও জানিয়েছেন। প্রসঙ্গত চলতি বছরে এখন পর্যন্ত যে সিনেমাগুলো মুক্তি পেয়েছে তার কোনোটিই দর্শকপ্রিয় বা বাণিজ্যিকভাবে আলোচনায় আসেনি। সর্বশেষ গেল ঈদে শাকিব খানের ‘প্রিয়তমা’, মাহফুজ-বুবলীর ‘প্রহেলিকা’ ও আফরান নিশোর ‘সুড়ঙ্গ’ সিনেমাগুলো বেশ আলোচনায় ছিল। দর্শকের মধ্যেও এ সিনেমাগুলো আগ্রহ সৃষ্টি করে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //