পরীমণি-বুবলির কাঁদা ছোড়াছুড়ি

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলীর একমাত্র সন্তান শেহজাদ খান বীরের জন্মদিন আজ বৃহস্পতিবার (২১ মার্চ)। ছেলের জন্মদিন উপলক্ষ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করেছেন বুবলী। 

ভিডিওতে বীরকে নিয়ে আবেগঘন বার্তা দেন এই নায়িকা। ওই ভিডিওতে ছেলেকে নিয়ে অনেক কিছুই বলেছেন বুবলী। সেখানে, করোনা মহামারীর সময়ে বীরকে নিয়ে যুক্তরাষ্ট্রে সংগ্রামের কথা জানিয়েছেন তিনি। 

এদিকে, বুবলীর সেই ভিডিওর পরেই ফেসবুকে পরোক্ষভাবেই তাকে নিশানা করে একটি স্ট্যাটাস দিয়েছেন চিত্রনায়িকা পরীমণি। যদিও পুরো স্ট্যাটাসে কোথাও বুবলীর নাম নেননি। 

পরীমণির দাবি, বুবলীর প্রকাশিত সেই ভিডিওটি তাকে ‘কপি’ করেই বানানো! কেন এমনটা মনে করছেন পরী। মাসখানেক আগেই ছিল পরীমণির ছেলে পূণ্যর জন্মদিন। ছেলের জন্মদিনে তাকে নিয়ে একটি আবেগঘন ভিডিওবার্তা প্রকাশ করেছিলেন পরী। তাই পরী মনে করছেন, তার সেই ভিডিওর ধারণাই থেকে ভিডিওটি করেছেন বুবলী। 

নিজের স্ট্যাটাসে পরী মণি লিখেছেন, ‘আপা গো আপা! পুরাটাই কপি মারলেন! কথা, মিউজিক লাইন, ভয়েস টোন ডেলিভারি থেকে সব! কিন্তু আবেগ তো কপি করা যায় না আপা!’

বুধবার দিবাগত রাত দেড়টায় ফেসবুকে ভিডিওটি প্রকাশ করেন বুবলী। তার সোয়া এক ঘণ্টা পর রাত ২টা ৫১ মিনিটে পরীমণি স্ট্যাটাসটা দিয়েছেন। ফলে নেটিজেনদেরও বুঝতে সমস্যা হয়নি, কাকে ইঙ্গিত করে স্ট্যাটাস দিয়েছেন তিনি।

পরীমণির স্ট্যাটাসের পরে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে বুবলীও পাল্টা জবাব দিয়েছেন। স্ট্যাটাসে এই বুবলী লিখেছেন, ‘পাশের দেশে টলিউড বা বলিউড ইন্ডাস্ট্রিতে শেষ কয়েক বছর ধরে মিল থাকছে অধিকাংশ বিয়েতে। যেখানে বিয়ের ড্রেসের কালার, অ্যারেঞ্জমেন্ট, বর-কনের আসা থেকে শুরু করে অনেক প্রেজেন্টেশনেই মিল থাকছে। পৃথিবীতে অনেক সিনেমা আছে যার গল্প অন্য গল্পের সাথে অনেক মিলে যায়। কাছাকাছি মিলে, একদম মিলে, এরকম বহু বহু জিনিস হচ্ছে দুনিয়াতে। তেমনি মা সন্তান নিয়ে পৃথিবীতে অনেক ইমোশনাল ভিডিও এবং অডিও আছে যার ভাষা একই কিন্তু এসবে পৃথিবীর কারো কোনো অসুবিধা নাই শুধু এই সিন্ডিকেট চামোচ গুলোর অবস্থা দেখলে মনে হয় যে এরাই ২-১ জন শুধু মা হইসে, আর কেউ মা হয়নি। তাদের শুধু লেবার পেইন হয়েছিল আর কারো হয়নি।’ 

বুবলী আরও লেখেন, ‘তাদের পারিবারিক যুদ্ধ, সন্তানের স্মৃতি, জীবন সংগ্রাম, কষ্ট , ঘর গোছানো ,খাওয়ানো সব কিছু স্বাভাবিক কিন্তু আর কারো এরকম হয় না। তারাই খাবার খাওয়ার পর প্রেসার আসলে ফ্রেশরুমে দৌড় দিবে কিন্তু আর কেউ যাইতে পারবে না। তারাই লাল, নীল, হলুদ রং পরবে আর কেউ পরতে পারবে না। তারাই হাসবে, কাঁদবে, ঘুমাবে, আর কেউ পারবেনা। যদি আপনি পারেন তাহলে আপনার আবেগ নাই, বিবেক ও নাই, শুধু কপি আছে।’

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টায় বুবলীর ফের পাল্টা স্ট্যাটাসে পরীমণি লিখেছেন, ‘হিহিহি একটি শিক্ষিত বকরির গরুর রচনাহ! কি লিখতে কি লিখতেছে বেচারি। চিপায় আটকাইলে মানুষ আবোল তাবোল লজিক দিতে থাকে বুঝলাম। কিন্তু তাই বলে এই রকম আউলা বাউলা কি কি সব লিখলো ভাই! 

পরে কখনো নিজে পড়ে নিজেই বুঝবে না যে কি লিখছিল। আমি শিউর।’

তবে এই দুই নায়িকার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কাঁদা ছোড়াছুড়ি নেটিজেনরা মোটেও ভালোভাবে নেননি। কেউ তাদের একজনের পক্ষ নিয়ে অন্যজনকে কথা শুনিয়েছেন। কেউ আবার দুজনকেই বিষয়টা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //