অভিমানে শিল্পী সমিতির পদ ছাড়লেন সাইমন, ইলিয়াস কাঞ্চনের ভিন্ন সুর

অনেকটা অভিমানেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি চেয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক।  

আজ শনিবার (২০ জানুয়ারি) শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবর এই অব্যাহতি পত্র জমা দিয়েছেন তিনি।

সাইমনের অব্যাহতির বিষয়ে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বর্তমান সমিতির মেয়াদই তো শেষের পথে। ফেব্রুয়ারিতে আবার নতুন নির্বাচন। এখন আর অব্যাহতি চাওয়ার কী আছে!

সাফটা চুক্তিতে বিদেশি ভাষার সিনেমা আমদানি করে দেশীয় চলচ্চিত্র শিল্পকে হুমকিতে ফেলা হচ্ছে, সেখানে শিল্পী সমিতির নিষ্ক্রিয়তার অভিযোগ এনেছেন সাইমন।  

ইলিয়াস কাঞ্চনের কাছে সাইমনের অভিযোগ তুলে ধরলে তিনি বলেন, সাইমন নিজেও তো এই কমিটির গুরুত্বপূর্ণ নেতা। কই যেসব বিষয়ে এখন তিনি কথা বলছেন, সেগুলো তিনি কমিটির মিটিংয়ে বসে বলেননি কেন! সমিতির পক্ষে তারও তো সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার আছে। এগুলো তো তিনি কখনো উপস্থাপনই করেননি।

শিল্পী সমিতির এই সভাপতি ও নায়ক বলেন, আমার তো মনে হয়, আমদানি সিনেমার সঙ্গে এখন তার সিনেমা মুক্তি পেয়েছে বলেই হঠাৎ প্রতিবাদী হয়ে উঠলেন। না হলে আগে কেন তিনি এ বিষয়ে সোচ্চার হলেন না। তিনিও তো গুরুত্বপূর্ণ নেতা, তিনি আগে নিষ্ক্রিয় ছিলেন কেন!

শুক্রবার (১৯ জানুয়ারি) একদিনেই একসঙ্গে দেশের প্রেক্ষাগৃহে তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। বলা প্রয়োজন, দেশের প্রযোজক-পরিবেশক সমিতির নিয়ম অনুসারে উৎসব ছাড়া একদিনে দুটির বেশি সিনেমা মুক্তি দেয়া যায় না।  

কিন্তু এবার ব্যতিক্রম ঘটেছে। দেশের দুটি সিনেমা ‘কাগজের বউ’ ও ‘শেষ বাজি’ ছাড়াও শুক্রবার মুক্তি পায় ওপার বাংলার ‘হুব্বা’। দেশের দুই সিনেমার চেয়েও বিপুল সংখ্যক বেশি প্রেক্ষাগৃহ নিয়ে পর্দায় সিনেমাটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //