আফরান নিশোর নতুন রেকর্ড

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। সম্প্রতি অভিনয় করেছেন সিনেমাতেও। বড়পর্দায় তার অভিনীত প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’। এ সিনেমায় বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা তমা মির্জা।

ঈদে মুক্তি পাওয়া সিনেমাটি দেখতে দর্শক প্রেক্ষাগৃহে ভিড় দেখা গিয়েছে চোখে পড়ার মতো। কয়েক সপ্তাহে ঢাকাসহ সারাদেশে মুক্তি পাওয়া প্রেক্ষাগৃহ ছিলো হাউজফুল। এবার প্রেক্ষাগৃহের মতো ওটিটিতে ঝড় তুলেছে সুড়ঙ্গ সিনেমাটি।

গত রোজার ঈদ উপলক্ষে ২১ এপ্রিল রাতে মুক্তি পায় শিহাব শাহীন নির্মিত ওয়েব সিরিজ ‘মাইশেলফ অ্যালেন স্বপন’। নাসির উদ্দিন খান ও মিথিলা অভিনীত সিরিজটি তুমুল জনপ্রিয়তা পায়। যার সুবাদে মাত্র ১০০ ঘণ্টায় এর ভিউ ছাড়িয়ে যায় এক কোটি মিনিট।

যেটাকে রেকর্ড বলে দাবি করেছিলো ওটিটি প্ল্যাটফর্ম চরকি। এবার সেই রেকর্ড ভেঙে দিলো ‘সুড়ঙ্গ’। রায়হান রাফী নির্মিত সিনেমাটি গত ২৪ আগস্ট চরকিতে মুক্তি পেয়েছে। স্ট্রিমিং প্ল্যাটফর্মের তথ্য অনুযায়ী, মাত্র ৭২ ঘণ্টায় ১ কোটি মিনিট স্ট্রিমিংয়ের রেকর্ড গড়েছে ‘সুড়ঙ্গ’।

সুড়ঙ্গর এমন অবিশ্বাস্য সাফল্যের প্রসঙ্গে রেদওয়ান রনি বলেন, এটা ইন্ডাস্ট্রির জন্য একটা বড় মাইলফলক হলো। প্রেক্ষাগৃহে একটা সিনেমা দুর্দান্ত ব্যবসাসফল হওয়ার পরেও ওটিটিতে আবার ভালো ব্যবসা হচ্ছে। এটা নতুনভাবে প্রমাণ করেছে যে সিনেমা হল এবং ওটিটি দুই জায়গায়ই একটি ছবি সফলভাবে চলতে পারে।

তিনি আরও বলেন, এবিষয়টি ইন্ডাস্ট্রিকে একটা বড় জায়গায় নিয়ে যাবে। এর মাধ্যমে সিনেমার বাজেটে ইতিবাচক প্রভাব পড়বে। মানসম্পন্ন সিনেমার নির্মাণ বাড়বে। মাত্র ৭২ ঘণ্টায় এক কোটি মিনিট স্ট্রিমিংয়ের রেকর্ড প্রমাণ করে, দর্শক অপেক্ষায় ছিলো ছবিটা দেখার জন্য। আর এই অপেক্ষা কখন তৈরি হয়? যখন সিনেমাটি মানসম্পন্ন হয়।’

উল্লেখ্য, বাস্তব ঘটনার সঙ্গে কল্পনার সমন্বয় ঘটিয়ে সুড়ঙ্গর গল্প সাজানো হয়েছে। নির্মাতা রাফীর সঙ্গে এর চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। সিনেমায় মাসুদের ভূমিকায় আছেন আফরান নিশো ও ময়না চরিত্রে অভিনয় করেছেন তমা মির্জা। আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মোস্তফা মনওয়ার, মনির আহমেদ শাকিল প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //