মাসুদ রানার ‘সুলতা’ হচ্ছেন মিম

কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় স্পাই থ্রিলার সিরিজ ‘মাসুদ রানা’ নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। এতে ভারতীয় গুপ্তচর সুলতা রায়ের চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।

সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে জাজ মাল্টিমিডিয়া ও হলিউডের সিলভার নাইনের যৌথ প্রযোজনায় ‘এমআর-নাইন’ শিরোনামে চলচ্চিত্র নির্মাণ করছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড পরিচালক আসিফ আকবর।

সপ্তাহখানেক আগে জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানান মিম।


সিনেমাটিতে যুক্ত হওয়ার বিষয়ে মিম জানান, গেল সপ্তাহেই ‘এমআর নাইন’ সিনেমাটিতে যুক্ত হয়েছেন তিনি। যেখানে এবি এম সুমনের বিপরীতে দেখা যাবে তাকে। তার চরিত্রের নাম সুলতা রাও। তিনি ভারতীয় গুপ্তচর। গেল শনিবার প্রযোজক আব্দুল আজিজ ভাইসহ সিনেমাটির সংশ্লিষ্ট কয়েকজন আমাদের বাসায় এসেছিলেন। তখনই চুক্তিবদ্ধ হয়েছি।

তিনি বলেন, চুক্তিবদ্ধ হওয়ার পর সুলতা চরিত্রের জন্য ইতোমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছি। চরিত্রের প্রয়োজনে আমাকে ফাইট অনুশীলন করতে হবে।


করোনাভাইরাস মহামারির মধ্যে পরিস্থিতি অনুকূল থাকলে আগামী বছরের ফেব্রুয়ারির দিকে শুটিংয়ে যোগ দেবেন বলে জানান এ অভিনেত্রী।

সিনেমাটিতে মাসুদ রানার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে এবি এম সুমনকে। ‘এমআর নাইন’ সিনেমাটি বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। তাদের সঙ্গে থাকছে হলিউডের অ্যাভেইল এন্টারটেইনমেন্ট। সিনেমাটি বাংলা ও ইংরেজি দুই ভাষায় নির্মিত হবে।

এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করবেন তারিক আনাম খান, সাজ্জাদ, সাঞ্জু জন, জেসিয়া, হলিউডের মাইকেল জে হোয়াইট, লুইস ট্যান্টসহ অনেকে।


সিনেমাটির শুটিং শুরু হবে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে। প্রথম লটের দৃশ্যধারণ করা হবে বাংলাদেশে। মাঝে এক সপ্তাহ বিরতি দিয়ে যুক্তরাষ্ট্রে শুটিং শুরু হবে। সেখানে টানা ১৫ দিন চলবে।

এর আগে ‘মাসুদ রানা’ অবলম্বনে চার যুগ আগে বাংলাদেশে একটি চলচ্চিত্র নির্মিত হয়েছিল, তাতে মাসুদ রানার ভূমিকায় ছিলেন সোহেল রানা।

তাতে নায়িকা ছিলেন কবরী ও অলিভিয়া। মাসুদ রানা সিরিজের ‘বিস্মরণ’ অবলম্বনে নির্মিত ওই চলচ্চিত্রটি বেশ ব্যবসা করেছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //