ভারতের ভিসা নিষেধাজ্ঞা কাটল ফেরদৌসের

ভারতের ভিসা নিষেধাজ্ঞা শেষ হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ফেরদৌসের। আড়াই বছর আগে তার ভিসা বাতিল করেছিল ভারতীয় কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে ফেরদৌস গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, অত্যন্ত আনন্দিত আমি। খুব ভালো লাগছে। প্রচণ্ড ভালো লাগার অনুভূতি কাজ করছে আমার ভেতরে। ৫ বছরের ভিসা পেয়েছি।

ভারতীয় হাইকমিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ফেরদৌস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অসীম কৃতজ্ঞতা। গণমাধ্যমের প্রতি ভালোবাসা। এ ঘটনায় মানসিকভাবে কষ্টে ছিলাম। ওপরওয়ালার দয়া ছিল। সে জন্য সমস্যার সমাধান হয়েছে।

তিনি বলেন, সবচেয়ে কষ্টকর বিষয় হচ্ছে বঙ্গবন্ধুর বায়োপিকের মতো সিনেমায় ভিসার জন্য অভিনয় করতে পারিনি। ইতিহাসের অংশ হতে পারিনি। এই আফসোস থেকেই যাবে।

সবশেষ ভারতীয় বাংলা সিনেমা দত্তা’র শুটিংয়ে অংশ নিয়েছিলেন ফেরদৌস। সিনেমাটির শুটিং চলাকালে নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার কারণে তার ভিসা বাতিল হয়েছিল।

এদিকে হৃদি হকের পরিচালনায় ১৯৭১ সেইসব দিন এবং আফজাল হোসেনের পরিচালনায় মানিকের লাল কাঁকড়া সিনেমার শুটিং সম্প্রতি শেষ করেছেন ফেরদৌস। সেই সঙ্গে গাঙচিল সিনেমার শুটিংয়েও অংশ নিয়েছেন। গাঙচিল সিনেমার একটি গান এখনো বাকি আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //