ঢাকাই ছবিতে তিন কন্যা

ঢালিউডে নতুন নায়িকা নেই। প্রায় এক যুগ ধরে একই মুখ দেখতে দেখতে ক্লান্ত দর্শকরা। এই অভিযোগের মধ্য দিয়েই ঢালিউডে একের পর এক নতুন নায়িকার আবির্ভাব হচ্ছে। তাদের কেউ চলচ্চিত্রে কাজ করছেন কেউবা আবার হারিয়ে যাচ্ছেন। 

২০২০ বাংলা চলচ্চিত্রর জন্য খুব মন্দার সময় গেল। এ বছর শেষ হতে আর মাত্র দু’মাস বাকি। নতুন বছরকে ঘিরে ঢালিউড আশার আলো দেখছে। আর এই আশার আলো ছড়াবেন তিন কন্যা। 

এই তিনজন হচ্ছেন ঢালিউডের শিশু শিল্পী দিঘি, মডেল পূর্ণিমা বৃষ্টি ও ঢালিউডের নতুন মুখ প্রিয়মনি।

দিঘি

শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় সারা দেশ মাতিয়েছিলেন দিঘি। সেই ছোট্ট দিঘি অবশেষে নায়িকা হয়েই ফিরলেন। প্রথমে একটি মোবাইল অপারেটরের বিজ্ঞাপনে মডেল হয়ে সাড়া ফেলে দিয়েছিলেন। বাবা-মেয়ের সেই বিজ্ঞাপন সবাইকে আবেগে ভাসিয়েছিল। মা নায়িকা দোয়েল, বাবা নায়ক সুব্রত। বাবা-মায়ের পথ ধরে চলচ্চিত্রে দর্শক জয় করলেন ‘চাচ্চু’, ‘দাদি মা’, ‘পাঁচ টাকার প্রেম’সহ একের পর এক হিট ছবিতে। ছোট্ট শিশুর অভিনয় দর্শকের মন জয় করে নেয়। তারকা বনে যান দিঘি।

শিশুশিল্পী হিসেবে সবার মন জুড়ে থাকলেও পড়াশোনার কারণে দীর্ঘ সময় অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন। এর মাঝে বহুবার বহু গুঞ্জন ছড়িয়েছে তার অভিনয়ে ফিরে আসা নিয়ে। শাকিব খানের বিপরীতে নায়িকা হয়ে ফিরে আসার খবরও প্রকাশ হয়েছে; কিন্তু মেয়ের হয়ে অভিনেতা সুব্রত সেসব খবরকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন। এবার আর তেমনটি করলেন না। নিজেই জানালেন আনন্দের খবর, ‘হ্যাঁ এবার সত্যি নায়িকা হিসেবে কাজ করছে দিঘি। সবার দোয়া চাই আমার মেয়ের জন্য।’ শাপলা মিডিয়ার ব্যানারে একসঙ্গে দুটি ছবিতে নায়িকা হয়ে অভিনয়ে ফিরেছেন দিঘি। এর মধ্যে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নামের একটি ছবির শুটিংও শুরু করে দিয়েছেন। আরেকটির নাম ‘ধামাকা’। দুটি ছবিতেই দিঘির নায়ক হিসেবে দেখা যাবে শান্ত খানকে। দুটি ছবি নিয়েই বেশ আশাবাদী দিঘি।

এদিকে, শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের ভাষ্যমতে, ‘দিঘি খুবই জনপ্রিয় একটা নাম আমাদের সিনেমায়। ওর অভিনয় ছেলে-বুড়ো সবাই পছন্দ করে। আমার বিশ্বাস নায়িকা দিঘিকেও সবাই পছন্দ করবে।’ সিনেমায় এখন নায়িকা থাকলেও জনপ্রিয় বা পরিচিত নায়িকা খুব কম। সেই খরায় দিঘি আশার ফুল হয়ে এলেন। তাকে দেখতেই দর্শক হলে আসবে বলে প্রত্যাশা করছেন সবাই।

পূর্ণিমা বৃষ্টি

মিষ্টি হাসির মেয়ে পূর্ণিমা বৃষ্টি। গ্রামীণফোন, রঙ বাংলাদেশ, প্যারাসুট, প্রাণ, গোদরেজ, মার্কস, ডানো, লাভেলো, ম্যাগি, লেক্সাস, অলটাইমসহ বেশ কিছু পণ্যের বিজ্ঞাপনে মডেল হয়েছেন পূর্ণিমা বৃষ্টি। এবার তিনি নাম লেখালেন বড় পর্দায়। ‘গিরগিটি’ চলচ্চিত্রের দ্বিতীয় লটের শুটিংয়ে প্রধান নায়িকা চরিত্রে কাজ করবেন তিনি। ছবির পরিচালক সৌরভ কু-ু বিষয়টি আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন। ‘গিরগিটি’ চলচ্চিত্রে তাসকিন রহমান ও এবিএম সুমনের বিপরীতে দেখা যাবে পূর্ণিমা বৃষ্টিকে।

এ প্রসঙ্গে পূর্ণিমা বৃষ্টি বললেন, সমাজের মানুষের রঙ পাল্টানোর পরিক্রমাকে নিয়েই ‘গিরগিটি’ ছবির গল্প। অনেক চ্যালেঞ্জ রয়েছে। চরিত্রটিতে অভিনয়ের সুযোগ রয়েছে। এমন একটি ছবির মাধ্যমে বড় পর্দায় আমার অভিষেক হবে এটা আমার জন্য অনেক পাওয়া। ক্রাইম সাসপেন্স থ্রিলারধর্মী এই চলচ্চিত্রের চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন শাহজাহান সৌরভ। ‘গিরগিটি’তে আরও অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ, দীপু ইমাম, ফকরুল বাসার, হামিদুর রহমান প্রমুখ। ছবির পরিচালক সৌরভ কুণ্ডু পূর্ণিমা বৃষ্টি সম্পর্কে বলেন, খুব ভালো মানের অভিনেত্রী সে। আমার বিশ্বাস একদিন আমাদের ইন্ডাস্ট্রিকে নেতৃত্ব দিবে সে। পূর্ণিমা চ্যালেঞ্জ নিতে জানে।

প্রিয়মনি

গ্ল্যামার কন্যা প্রিয়মনি। মিষ্টি পরিশীলিত ব্যবহার, শিক্ষা, রুচিবোধ আর নজরকাড়া সৌন্দর্যে এরই মধ্যে তিনি মুগ্ধতা ছড়িয়েছেন সমালোচক আর সাধারণ মানুষের কাছে। সম্প্রতি চলচ্চিত্রে নাম লিখিয়েছেন প্রিয়মনি। ‘ভালোবাসার প্রজাপতি’ নামের নতুন একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

তার স্বপ্ন ছিল শোবিজে কাজ করার। অবশেষে স্বপ্ন পূরণ হয়েছে। এরই মধ্যে ছবিটির শুটিংয়েও অংশ নিয়েছেন। এতে প্রিয়মনি চিত্রনায়ক শিপনের বিপরীতে অভিনয় করছেন। ‘ভালোবাসার প্রজাপতি’ ছবিটি পরিচালনা করছেন রাজু আলীম ও মাসুমা তানি। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ ছবিটির গল্প লিখেছেন রাজু আলীম, চিত্রনাট্য রচনা করেছেন খালিদ মাহবুব তূর্য। গত ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ছবিটির শুটিং।

এ প্রসঙ্গে নবাগত প্রিয়মনি বলেন, ‘ছোটবেলা থেকে আমার স্বপ্ন ছিল শোবিজে কাজ করব। এই চলচ্চিত্রে অভিনয়ে মাধ্যমে স্বপ্ন পূরণ হচ্ছে। অভিষেকেই ভালো একটি ছবিতে যুক্ত হতে পেরে ভালো লাগছে। অভিনয়ের মাধ্যমে সবার প্রিয়মণি হতে চাই। ছবিটি নিয়ে আমি যথেষ্ট আশাবাদী।

তিনি আরো বলেন, ছবিটির গল্প আমার অনেক ভালো লেগেছে। দর্শকদেরও ভালো লাগবে বলে আমার বিশ্বাস। ছবিটি আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হতে পারে। কারণ, এই ছবিতে নিজেকে প্রমাণ করার সুযোগ আছে। যে কোনো ধরনের ভালো চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে আমি সব সময়ই প্রস্তুত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //