‘ঊনপঞ্চাশ বাতাস’ প্রেক্ষাগৃহে আসছে ১৩ মার্চ

নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবির রহস্যপর্দা উন্মোচিত হচ্ছে। এক এক করে পোস্টার, টিজার ও গান প্রকাশের পর এবার নির্মাতা উন্মুক্ত করলেন ট্রেলার।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ৩ মিনিট দৈর্ঘ্যের এই ট্রেলারটি প্রকাশের পর ছবিটিকে ঘিরে তৈরি পুরনো রহস্যের জাল তো খোলেইনি, বরং বিস্তৃত হলো। এর সিনেমাটোগ্রাফি, সংলাপ আর সংগীতের মেলবন্ধনে দর্শকদের যেমন মুগ্ধ করছে, তেমনি দৃশ্য আর সংলাপের বাঁকবদলগুলো ভাবিয়ে তুলছে।

রেড অক্টোবরের ব্যানারে নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন। ২ ঘণ্টা ৪৫ মিনিটের এই ছবির গল্পটি আসলে কী! রহস্য, ভৌতিক, প্রেমময় নাকি সায়েন্সফিকশন? তা অনুমান করা যাচ্ছে না।


নির্মাতা বলেন, ‘এটা কাঁচের যুগের ছবি নয়।’ তবে নতুন তথ্য দিলেন, আগের ঘোষিত মুক্তির তারিখে বদল ঘটেছে। ২৮ ফেব্রুয়ারি ছবিটি মুক্তির কথা থাকলেও সেটি পিছিয়ে গেল ১৩ মার্চ।

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা, ফটোগ্রাফি, সংগীত পরিচালনা, গান রচনা, এমনকি পোস্টার ডিজাইনও করেছেন সব্যসাচী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

নির্মাতা উজ্জ্বলের মতে, ‘‘সবার জীবনেই কিছু অনুভূতি থাকে, যা ভাষা, প্রতীক বা শব্দে প্রকাশ করা যায় না। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এই রকম অনুভূতির ইংরেজি তর্জমা হতে পারে- ইনকমপ্লিট ব্রেথ। এই অসম্পূর্ণ প্রশ্বাসের চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।’’

ছবির প্রধান দুটি চরিত্র রূপায়ণ করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //