রাষ্ট্রপতি সেজে স্বাস্থ্যমন্ত্রীকে এসএমএস, প্রতারক গ্রেপ্তার

দুইজন নার্সকে বদলির জন্য সুপারিশ করে রাষ্ট্রপতি পরিচয় দিয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের মোবাইলে ‘এসএমএস’ পাঠায় এক প্রতারক।

এরপর এই ঘটনায় জড়িত প্রতারক মো. সিরাজ নামের এক ‘ভুয়া রাষ্ট্রপতিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি জানায়, স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠনো ‘এসএমএস’ দুটি ডিবি তদন্ত করে দেখে রাষ্ট্রপতির মোবাইল থেকে অথবা রাষ্ট্রপতির কার্যালয় থেকে স্বাস্থ্যমন্ত্রীর মোবাইলে কোনো ‘এসএমএস’ দেওয়া হয়নি।

অর্থাৎ নার্সকে বদলির সুপারিশের মেসেজটি ভুয়া। এরপর তদন্তের এক পর্যায়ে দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ভুয়া রাষ্ট্রপতি পরিচয় দেওয়া মো. সিরাজ নামের ওই ব্যক্তিকে পাবনার সুজানগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার (৩ এপ্রিল) দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নবীনা খাতুন ও পারভীন আক্তারকে বদলির জন্য সিরাজ রাষ্ট্রপতি পরিচয় দিয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের মোবাইলে দুটি মেসেজ পাঠান।

ডিবি বিষয়টি তদন্ত করে দেখে রাষ্ট্রপতির মোবাইল থেকে অথবা রাষ্ট্রপতির কার্যালয় থেকে স্বাস্থ্যমন্ত্রীর মোবাইলে কোনো মেসেজ দেওয়া হয়নি। নার্সের বদলির সুপারিশের মেসেজটি ভুয়া।

হারুন অর রশীদ আরও বলেন, এর আগেও সিরাজ একাধিক এমপির ভুয়া ডিও লেটার দিয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে বদলির জন্য তদবির করেছেন। সিরাজ অষ্টম শ্রেণি পাস, তিনি বিয়ে করেছেন তিনটি এরমধ্যে একজন নার্স, একজন শিক্ষক রয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //