ন্যাড়া হয়েও পার পেলেন না ই-অরেঞ্জের সোহেল

ভোল পাল্টেও পালাতে পারলেন না বনানী থানার পরিদর্শক শেখ সোহেল রানা। ই-অরেঞ্জ কাণ্ডে আলোচিত এই পুলিশ কর্মকর্তার খোঁজ পাওয়া যাচ্ছিলো না বেশ কিছুদিন ধরেই। অবশেষে সন্ধান মিললো তার। তবে, দেশে নয়; সীমান্ত পেরিয়ে ভারতে বিসএসএফ এর হাতে ধরা পড়েছেন তিনি।

লালমনিরহাটের দহগ্রাম দিয়ে পশ্চিমবঙ্গের শিলিগুড়ি হয়ে নেপাল পালিয়ে যেতে চেয়েছিলেন বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানা। শতকোটি টাকা লোপাট হওয়া ইকমার্স সাইট ই-অরেঞ্জর মালিক বলেই যিনি গত কয়েক সপ্তাহ যাবৎ আলোচনায়।

পালিয়ে যেতে পাটগ্রামের বাবু নামে একজনকে দশ হাজার টাকা দিয়েছিলেন সোহেল রানা। সীমান্ত পেরিয়ে ঢুকেও পড়েছিলেন ভারতে। কিন্তু ধরা পড়ে যান দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিসএসএফ এর হাতে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজের পরিচয় স্বীকার করে বিস্তারিত জানান। ধরা পড়ার সময় তার কাছ থেকে থাইল্যান্ড ও যুক্ত রাজ্যের ডেবিট কার্ড, জব্দ করা হয়। তার পাসপোর্টে ভারতের ভিসা না থাকলেও ছিলো থাইল্যান্ড, সৌদিআরব, ফ্রান্স, চীন ও সেনজেন ভিসা।

সম্প্রতি ই-অরেঞ্জের প্রতারণার বিষয়টি আলোচনায় এলে জানা যায় এর মালিকের আপন ভাই সোহেল রানা। যদিও বোনের নামে প্রতিষ্ঠানটি তিনিই চালাতেন বলেও জানা যায়।

এদিকে, গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে সোহেল রানাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

শনিবার (৪ সেপ্টেম্বর) গুলশান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম মামলার তথ্য নিশ্চিত করেন।

সোহেল রানাসহ অন্য আসামিরা হলেন- প্রতিষ্ঠানটির মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার (সিওও) আমান উল্লাহ, নাজনিন নাহার বিথি, কাওসার, কামরুল হাসান, আব্দুল কাদের, নূরজাহান ইসলাম সোনিয়া ও রুবেল খান।

গুলশান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, গত মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালতে ইসতিয়াক হোসেন টিটু নামে এক ব্যক্তি ৭৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সোহেল রানাসহ ১০ জনের বিরুদ্ধে একটি মামলার আবেদন করেন। আদালত গুলশান থানাকে আবেদনটি এফএআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন। আমরা আদালতের নির্দেশে আবেদনটি এফএআর হিসেবে গ্রহণ করি। বর্তমানে মামলাটির তদন্ত চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //