৩৩ হাজার টাকার জন্য স্বামী-স্ত্রী খুন করে ব্যবসায়ীকে

মাত্র ৩৩ হাজার টাকার জন্য রাজধানীর দক্ষিণখানে নিজ বাসায় ডেকে ব্যবসায়ী হেলাল উদ্দিনকে শ্বাসরোধ করে হত্যা করেন চার্লস রূপম ও তার স্ত্রী শাহিনা আক্তার। পরে লাশ তিন টুকরা করে তা বস্তায় ভরে উত্তরার বিভিন্ন স্থানে ফেলে রাখেন তারা। 

এ ঘটনায় শাহিনা ও তার মা রাশিদা আক্তারকে (৪৮) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা  (ডিবি) পুলিশ। পুলিশের কাছে ও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা এসব তথ্য দিয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

গতকাল শুক্রবার (১৯ জুন) রাতে ঢাকা মহানগর ডিবি পুলিশের উত্তর বিভাগের উপকমিশনার মশিউর রহমান এই তথ্য জানান।

পুলিশ জানায়, হেলাল বিকাশ, নগদে টাকা লেনদেন ও মোবাইল রিচার্জের ব্যবসা করতেন। তার কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার জন্যই প্রতিবেশী রুপম ও তার স্ত্রী শাহিনা মিলে খুন করেছে। ঘটনার দিন রুপম একটি ফটোকপি মেশিন বিক্রির কথা বলে হেলালকে বাসায় ডেকে নেয়। এরপর চায়ের সাথে ঘুমের ওষুধ খাইয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। রাতে লাশ তিন টুকরো করে স্বামী-স্ত্রী। পরে লাশ গুম করতে বস্তায় ভরে তিন টুকরো তিন জায়গায় ফেলে তারা।

গত বৃহস্পতিবার মধ্যরাতে উত্তরার প্রেমবাগান ও আবদুল্লাপুর এলাকায় অভিযান চালিয়ে শাহিনা ও তার মাকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে লুট করা ৩৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

গত সোমবার দক্ষিণখানের হাজী মুক্তিযোদ্ধা রোডের কাঁচারাস্তার পাশ থেকে পুলিশ খণ্ডিত লাশ উদ্ধার করে। তিনটি টুকরো মেলানোর পর লাশটি ব্যবসায়ী হেলালের বলে তার বড় ভাই মোহাম্মদ হোজায়ফা শনাক্ত করেন। 

ওই ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে দক্ষিণখান থানায় হত্যা মামলা করা হয়। থানা-পুলিশের পাশাপাশি ডিবি পুলিশের উত্তর বিভাগ মামলাটির তদন্ত শুরু করে।

মশিউর রহমান জানান, আসামিদের গ্রেফতার করতে সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করা হয়েছে। এছাড়াও হেলালের মুঠোফোনের কল তালিকার সূত্র ধরে শাহিনা ও তার মাকে গ্রেফতার করে ডিবি। গ্রেফতারের পর তারা হেলালকে হত্যার কথা স্বীকার করে। পরে শাহিনা ও তার মা রাশিদা বেগম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে হেলালকে হত্যা করে ৩৩ হাজার টাকা নিয়ে নেয়ার কথা জানিয়েছে তারা। ডিবি টাকা উদ্ধার করেছে। তবে মূল পরিকল্পনাকারী রুপমকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //