গোপীবাগে গুলির ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার ১

রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনে প্রচারের সময় সংঘর্ষে গুলির ঘটনায় একটি পিস্তলসহ একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

গ্রেফতার আরিফুল ইসলাম (৪৭) ছাত্রদলের একজন সাবেক নেতা। তিনি নিজেকে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের পিএস বলে পরিচয় দিত বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।

আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন তিনি।

তিনি ব্রিফিংয়ে বলেন, ঘটনার দিন (২৫ জানুয়ারি) আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে যখন সংঘর্ষ চলছিল, তখন আরিফুল গুলি করেছিল। সেই গুলির খোসা পেয়েছিল ডিবি। পরে অনুসন্ধানে ব্যবহৃত গুলিও উদ্ধার করা হয়। গুলি ও গুলির খোসা ছিল একই কোম্পানির। তার জামা, জুতা, হেলমেট- এগুলোর ছবিসহ সব তথ্য বিশ্লেষণ করে শনাক্ত করা হয় তাকে।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনার দিন গুলিবর্ষণের আগে আরিফুলকে হেলমেট ছাড়াই ইশরাকের সঙ্গে দেখা যায়। আশপাশে যেসব সিসি ক্যামেরা ছিল, সেগুলোর ফুটেজেই এ দৃশ্য দেখা যায়। পরে সংঘর্ষ শুরু হলে হেলমেট পরে গুলি করতে শুরু করে আরিফুল।

তিনি বলেন, সব তথ্য মিলিয়ে আরিফুলকে শনাক্ত করার পর তাকে ধরতে অভিযান চালানো হয়। বুধবার (২৯ জানুয়ারি) তাকে হাতিরঝিল মহানগর প্রজেক্ট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে পয়েন্ট ২২ বোরের একটি বিদেশি পিস্তল ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

আগ্নেয়াস্ত্রটি বৈধ কিনা জানতে চাইলে আবদুল বাতেন বলেন, বিষয়টি এখনো যাচাই করা সম্ভব হয়নি। তবে বৈধ অস্ত্রও এভাবে প্রদর্শন করা যায় না এবং গুলি করা যায় না।

গত রবিবার দুপুরে গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজের মোড়ে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। আধা ঘণ্টার বেশি সময় ধরে ওই সংঘর্ষে এক সংবাদকর্মীসহ ডজনখানেক লোক আহত হন। সে সময় গুলির শব্দও শোনা যায়।

ওই ঘটনায় ওয়ারী থানায় একটি মামলা হয়। সেই রাতেই পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়।

আরেক প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বহিরাগতদের ধরতে আলাদা কোনো অভিযান হচ্ছে না। তবে নির্বাচন হোক বা না হোক, সন্ত্রাসী হলে পুলিশ সব সময় ধরবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //