৩ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন টি-টোয়েন্টি জিতে এরই মধ্যে পাঁচ ম্যাচের সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। টাইগারদের লক্ষ্য এখন হোয়াইটওয়াশ। সেই মিশনকে সামনে রেখে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামছে বাংলাদেশ। প্রথম তিন ম্যাচ চট্টগ্রামে হলেও এবার ঢাকায় ফিরেছে খেলা।

আজ শুক্রবার (১০ মে) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে প্রথমে বোলিং নিয়েছে। অর্থাৎ নাজমুল হোসেন শান্তর দল ব্যাটিং করবে। এই ম্যাচের একাদশে টাইগাররা তিনটি পরিবর্তন এনেছে। স্কোয়াডে নতুন করে যুক্ত হওয়া সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার এই ম্যাচের একাদশে ফিরেছেন।

তিন তারকা ক্রিকেটারকে সুযোগ দিতে গিয়ে বাদ পড়েছেন লম্বা সময় ধরে ব্যাটিংয়ে ধুঁকতে থাকা ওপেনার লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন ও মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে, জিম্বাবুয়ের একাদশেও দুটি পরিবর্তন আনা হয়েছে। জয়লর্ড গাম্বি ও ক্রেইগ আরবিনের পরিবর্তে ফিরেছেন রায়ান বার্ল ও রিচার্ড এনগারাবা।

বাংলাদেশ একাদশ : তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ : তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), জোনাথন ক্যাম্পবেল, ক্লাইভ মাদান্দে, রায়ান বার্ল, লুক জঙ্গুই, ওয়েলিংটন মাসাকাদজা, ফারাজ আকরাম, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাবা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //