বিফলে জ্যোতির লড়াই, বড় হার বাংলাদেশের

ছেলেদের মতো বাংলাদেশ-ভারতের নারী ক্রিকেটেও আগ্রহ বেড়েছে ভক্তদের। ঘরের মাঠে এর আগের সিরিজে ভারতের বিপক্ষে সমতা এবং আম্পায়ারিং বিতর্কে হারমানপ্রীত কাউকের বাজে আচরণই যার মূল কারণ। তবে ওই সিরিজের শেষ হওয়া বিন্দু থেকে এবারের টি-২০ সিরিজ শুরু করতে পারল না বাংলাদেশ নারী দল। 

আজ রবিবার (২৮ এপ্রিল) সিলেট স্টেডিয়ামে ঝড়ো ব্যাটিং করে দেড়শ ছোঁয়া রান তোলে ভারত। জবাবে বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এক প্রান্ত দিয়ে একা লড়াই করে ফিফটি তুলে নিলেও ৪৪ রানের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক মেয়েরা।  

টস জিতে ভারত ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। শুরুতে ওপেনিং জুটি ভাঙলেও শেফালি ভার্মা-স্বস্তিকা ভাটিয়া ও হারমানপ্রীত কৌর দলকে বড় রানের পথে তুলে নেন। ১২ ওভারে ৯২ রান তোলা সফরকারী ভারত ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলতে পারে। 

দলটির হয়ে ওপেনার শেফালি ২২ বলে ৩১ রান করেন। তার ব্যাট থেকে তিনটি চার ও একটি ছক্কার শট আসে। স্বস্তিকা ২৯ বলে ছয়টি চারের শটে ৩৬ রান করেন। অধিনায়ক হারমানপ্রীত ২২ বলে চারটি চারের শটে ৩০ রান করেন। এছাড়া রিচা ঘোষ ২৩ ও সাজানা ১১ রান যোগ করেন।

জবাব দিতে নেমে শুরু থেকে নিয়মিত উইকেট হারাতে থাকা বাংলাদেশ নারী ক্রিকেট দল ৮ উইকেট হারিয়ে ১০১ রান তুলতে পারে। দলের হয়ে এক নিগার সুলতানা জ্যোতি এক প্রান্তে দাঁড়িয়ে ৪৮ বলে ৫১ রানের ইনিংস খেলেছেন। আটটি চার ও একটি ছক্কা তোলেন তিনি।

বাকি ৯ ব্যাটার ৪৭ রান করতে পেরেছেন। এর মধ্যে ওপেনার মুর্শিদা খাতুন ১৩ ও মিডলে খেলা স্বর্ণা আক্তার ১৮ বল খেলে ১১ রান করেন। নাহিদা আক্তারের ব্যাট থেকে ৯ রান আসে। ভারতের হয়ে রেনুকা ঠাকুর ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। পূজা বস্ত্রাকার নিয়েছেন ২ উইকেট। বাংলাদেশের রাবেয়া ৩টি এবং মারুফা ২ উইকেট নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //